মাহমুদউল্লাহকে ছাড়াই লঙ্কা সফরে যাবে বাংলাদেশ!

স্পোর্টস ডেস্কঃ আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। এক/দুই দিনের মধ্যেই সেই সফরের স্কোয়াড ঘোষণা করা হবে। তবে লঙ্কা সফরে দেখা যাবে না মাহমুদউল্লাহ রিয়াদকে। তাঁকে ছাড়াই শ্রীলঙ্কায় উড়াল দেবে বাংলাদেশ দল।

সবশেষ ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি মাহমুদউল্লাহ’র। মূলত লাল বলের ক্রিকেটে তাঁকে নিয়ে পরিকল্পনা ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তবে সেই সিরিজে চূড়ান্তভাবে ব্যর্থ হওয়াতে নতুন করে মাহমুদউল্লাহকে নিয়ে ভাবছিল বিসিবি। ধারণা করা হচ্ছিল শ্রীলঙ্কা সফর দিয়ে আবারও টেস্টে ফিরছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

তবে এখনই তাঁর ফেরা হচ্ছে না। মূলত ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না এই ক্রিকেটারের। ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার সাইড স্ট্রেনের ইনজুরিতে ভুগছেন। অন্ততপক্ষে ১০ দিন সময় লাগবে সুস্থ হয়ে উঠতে। কিন্তু এরপর খেলার মতো ফিট থাকবেন কিনা সেটিও প্রশ্ন হয়ে দাঁড়ায়।  যার কারণে অনেক আলোচনার পর শেষ পর্যন্ত নির্বাচকরা মাহমুদউল্লাহকে বিবেচনায় রাখছেন না।

সবশেষ ব্যর্থময় নিউজিল্যান্ডে খুব একটা সাবলীলভাবে খেলতে দেখা যায়নি মাহমুদউল্লাহকে। করতে পারেননি কোনো বোলিং। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে তো একাদশেই ছিলেন না অধিনায়ক। তাঁর পরিবর্তে লিটন দাসকে অধিনায়কত্ব করতে দেখা যায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা