মাহমুদউল্লাহর ফিফটি, মুস্তাফিজের দুর্দান্ত পেস নৈপুণ্য

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটে চলছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটের খেলা। যেটাকে কিনা নাম দেওয়া হয়েছে ইন্ডিপেন্ডেন্স কাপ বা স্বাধীনতা কাপ। গ্রুপ পর্বের শেষ রাউন্ডের খেলা চলছে আজ। যেখানে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়ছে বিসিবি সাউথ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন।

এই ম্যাচে টস হেরে ব্যাট করছে সেন্ট্রাল জোন। দলটি বেশ বিপাকেই আছে বর্তমানে। মুস্তাফিজুর রহমানের পেস নৈপুণ্যে ইতিমধ্যেই ৬ উইকেট হারিয়ে বসে আছে সেন্ট্রাল জোন। ৪০ ওভার শেষে দলটির সবশেষ সংগ্রহ ৬ উইকেটের বিনিময়ে ১৪৪ রান। উইকেটে আছেন আল আমিন জুনিয়র ১২ রানে ও মৃত্যুঞ্জয় চৌধুরি ১ রানে।

ইতিমধ্যেই ৭ ওভার বল করে ২২ রান খরচায় ৪টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। দুই ওপেনার মিজানুর রহমান (০) ও সৌম্য সরকারকে (৫) ফেরানোর পর, দারুণ ব্যাট করা অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতকে (৪৪) ফিরিয়েছেন কাটার মাস্টার। এছাড়া জাকের আলি অনিককে ৩ রানে ফিরিয়েছেন তিনি।

এদিকে অপর ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২’এ মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি নর্থ জোন। যেখানে তামিম-ইমরুলদের ইস্ট জোনের বিপক্ষে আগে ব্যাট করছে নর্থ জোন। এই ম্যাচে নর্থ জোনের দারুণ এক ফিফটি হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

রান আউটে কাটা পড়ার আগে খেলেছেন ৬৬ রানের ইনিংস। ৮৭ বলে ৪ বাউন্ডারিতে সাজানো তার ইনিংসটি। ফিফটি হাঁকিয়েছেন মার্শাল আইয়ূবও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নর্থ জোনের সবশেষ সংগ্রহ ৪১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৩ রান। উইকেটে আছেন দুই হার্ড হিটার আরিফুল ইসলাম ও শামীম পাটোয়ারি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা