মাহমুদউল্লাহর ভবিষ্যত নিয়ে আমরা পরে ভাববোঃ হাবিবুল বাশার

0
104

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, অধিনায়কত্ব ছাড়ার পর টি-টোয়েন্টি দলেও নেই। খেলতে পারেননি ওয়ানডে বিশ্বকাপও। সাম্প্রতিক ফর্মটাও খুব একটা ভালো নয়। সব মিলিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের অবস্থানটা বেশ নড়বড়ে হয়ে উঠেছিল। সেই জায়গায় এবার খানিকটা দুঃসংবাদ পেলেন তিনি।

ওয়ানডে দল থেকেও বাদ পড়েছেন এবার। আয়ারল্যান্ড সিরিজের জন্য ঘোষিত ওয়ানডে দলে রাখা হয়নি মাহমুদউল্লাহকে। কেন রাখা হয়নি, সেই কারণ ব্যাখ্যা করেছেন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। জানিয়েছেন, বিশ্রাম দেওয়া হয়েছে মাহমুদউল্লাহকে। তবে বিশ্রাম দেওয়া হলেও, পরবর্তীতে কোনো সিরিজে রাখা হবে কিনা, সেটি স্পষ্ট করেননি সুমন। আপাতত মাহমুদউল্লাহর ভবিষ্যত নিয়ে কিছু ভাবেননি তারা।

হাবিবুল বাশার সুমন বলেন, ‘আপাতত আমরা এই সিরিজ নিয়ে চিন্তা করছি। সিরিজটা গুরুত্বপূর্ণ। পরের সিরিজের আগেই আমরা এটা নিয়ে ভাববো। এই মুহূর্তে আমরা যেটা করেছি সেটা নিয়েই থাকি। কারণ, নতুন যে খেলোয়াড় আসছে তাকে কিন্তু একটু…নিতে হবে। আমি আবারো বলছি মাহমুদউল্লাহ আমাদের পরিক্ষিত খেলোয়াড়। তার আর প্রমাণ করার কিছু নেই। তাকে নিয়ে ভবিষ্যত কি হবে তা আমরা পরে ভাববো। আপাতত আমরা এই সিরিজটা নিয়েই ভাবতে চাচ্ছি।’

গেল কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল মাহমুদউল্লাহ রিয়াদের বিশ্রামে যাওয়ার। কেননা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সেই ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। ব্যাকআপ খেলোয়াড় দেখার জন্য বিশ্রামের ভাবনা জানিয়েছিলেন তিনি। এবার আনুষ্ঠানিক দল ঘোষণার মধ্য দিয়ে সেটা জানা হয়ে গেল। তবে বিসিবি পাড়ায় এও গুঞ্জন আছে যে, মাহমুদউল্লাহ রিয়াদকে বাধ্যতামূলক বিশ্রামেই নাকি পাঠানো হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here