মাহমুদউল্লাহ-তাসকিন-লিটনসহ এক ঝাঁক তরুণদের নিয়ে দল গড়লো নর্থ জোন

নিজস্ব প্রতিবেদকঃ আজ অনুষ্ঠিত হয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্লেয়ার্স ড্রাফট। নতুন আসরকে সামনে রেখে দল গঠন করেছে অংশ নেওয়া চার ফ্র্যাঞ্চাইজি। এবার প্রথম শ্রেণির ক্রিকেটের পরিবর্তে ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হতে যাচ্ছে টুর্নামেন্ট। এই নিয়ে দ্বিতীয়বার হবে ৫০ ওভারের টুর্নামেন্ট।

চার দলের একটি হলো নর্থ জোন। যেটি কিনা রংপুর ও রাজশাহী বিভাগের অঞ্চলকে নিয়ে গঠিত। এই ফ্র্যাঞ্চাইজির মালিক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি নর্থ জোন এবার দল গড়েছে তারুণ্যের আধিক্যে।

প্লেয়ার্স ড্রাফট থেকে মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, লিটন দাস,শামীম পাটোয়ারি, আমিনুল ইসলাম বিল্পবের মতো জাতীয় তারকার পাশাপাশি এক ঝাঁক তরুণ মুখ দলে ভিড়িয়েছে। যেখানে আছেন যুবা বিশ্বকাপজয়ী আকবর আলি, পারভেজ ইমন, তানজিদ তামিমের মতো ক্রিকেটার।

এছাড়া ইমরানুজ্জামান, খালেদ আহমেদ, জুনায়েদ সিদ্দিকী, একেএস স্বাধীন, শরিফুল্লাহ, মার্শাল আইয়ূবের মতো পরিক্ষীত পারফর্মার দলে নিয়েছে বিসিবি নর্থ জোন। এর বাইরে গেল আসর থেকে ছয় ক্রিকেটারকে রিটেইন করেছে ফ্র্যাঞ্চাইজিটি। যেখানে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন, সানজামুল ইসলাম, আরিফুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর হায়দার ও নাঈম ইসলাম।

বিসিবি নর্থ জোন

মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, তাসকিন আহমেদ, তানজিদ হাসান তামিম, খালেদ আহমেদ, পারভেজ ইমন, শফিকুল ইসলাম, শামীম পাটোয়ারি, শরিফুল্লাহ, মার্শাল আইয়ূব, আমিনুল বিল্পব, আকবর আলি, নোমান চৌধুরি, জুনায়েদ সিদ্দিকী, ইমরানুজ্জামান ও একেএস স্বাধীন।

প্লেয়ার্স রিটেইনঃ মোহাম্মদ সাইফউদ্দিন, সানজামুল ইসলাম, আরিফুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর হায়দার ও নাঈম ইসলাম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা