মাহমুদউল্লাহ-নাইমের ব্যাটে জিতল মাহমুদউল্লাহ একাদশ

ছবিঃ বিসিবি।

নিজস্ব প্রতিবেদকঃ উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে প্রথম প্রস্তুতি ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জেতালেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাঁর ফিফটি ও নাইম শেখের ব্যাটে তামিম একাদশকে হেসে-খেলে হারিয়েছে মাহমুদউল্লাহ একাদশ। ৪০ ওভারে ম্যাচে ১৯ বল বাকি থাকতেই তামিমদের দেওয়া ১৬২ রানের লক্ষ্য তাড়া করে মাহমুদউল্লাহর দল।

বিকেএসপিতে ব্যাট হাতে দলের জয়ের মাহমুদউল্লাহ রিয়াদ। তবে দারুণ খেলেছেন নাইম শেখও। ৬৪ বলে ৪ চারের মারে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ। ওপেনার নাইম খেলেন ৫২ বলে ৪৩ রানে উজ্জ্বল এক ইনিংস।

তবে ব্যাট হাতে আবারও সবাইকে হতাশ করেছেন সাকিব আল হাসান। ২৩ বলে ৯ রান করে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি। এছাড়া মুশফিকুর রহিম খেলেন ৪৮ বলে ২৮ রান।

তামিম একাদশের হয়ে মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মেহেদী হাসান ১টি করে উইকেট লাভ করেন।

এর আগে ব্যাট করতে নেমে তামিম একাদশ অল্পতেই গুঁটিয়ে যায়। হাসান মাহমুদের গতিময় বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি তামিমের দল। এই তরুণ পেসারের ৪ উইকেটের দিনে মাত্র ১৬১ রানে গুটিয়ে যায় তামিম একাদশ। হাসান ছাড়াও শরিফুল ইসলাম এবং আল আমিন হোসেন নেন ২টি করে উইকেট। মিরাজের শিকার ১টি।

বেশ ধীরে ইনিংস শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। তবে দলীয় ১০ রানে আল আমিনের বলে শরিফুলকে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। আউট হওয়ার আগে ২ রান করেন এই ওপেনার। ইনিংস সর্বোচ্চ ৩৫ রান করেন আফিফ হোসেন ধ্রুব।

৪৩ বলে ২৮ রান আসে ওয়ানডে দলপতির ব্যাট থেকে। ৩৫ বলে ২৭ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনে নামা নাজমুল হোসেন শান্ত। ৪৬ বলে ২৪ রান করেন সৌম্য সরকার। দুজনকেই ফিরেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা