মিরাজ-সাকিবের ব্যাটে বড় সংগ্রহ বাংলাদেশের

ছবি-বিসিবি।

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম টেস্টে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। উইন্ডিজের বিপক্ষে মেহেদি হাসান মিরাজের সেঞ্চুরি ও সাকিব আল হাসানের ফিফটিতে ৪৩০ রানের বড় পুঁজি দাঁড় করিয়েছে মুমিলুন হকের দল।

ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরির দেখা পেলেন মেহেদি হাসান মিরাজ। উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ওয়ারিকানের বল লেগ সাইডে ঠেলে দিয়ে দুই রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন এই অলরাউন্ডার। সেঞ্চুরি করতে ১৬০ খেলার সঙ্গে ১৩টি চার মেরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সেঞ্চুরির পর অবশ্য ইনিংস বড় করতে পারেননি মিরাজ। মিড অনে ওপর দিয়ে ছক্কা মারতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন তিনি। তাঁর বিদায়ের সঙ্গে সঙ্গে অলআউট হয় বাংলাদেশ। মিরাজ আউট হন ১০৩ রানে আর বাংলাদেশ প্রথম ইনিংসে থামে ৪৩০ রানে।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতেই সাজঘরে ফিরেছিলেন লিটন দাস। তিনি করেন ৬৭ বলে ৩৮ রান। মধ্যাহ্ন বিরতির আগে সাকিবও আউট হয়ে যান। তার ব্যাট থেকে আসে ৬৮ রান। সাকিবের ১৫০ বলের ইনিংসটিতে ছিল ৫টি চার। এরপর তাইজুল ইসলাম বেশ ধৈর্যের সাথে রক্ষণাত্মক ব্যাটিং করেছেন। বাঁহাতি এই ব্যাটসম্যান খেলেন ৭২ বল। তাঁর দারুণ ইনিংসের সমাপ্তি ঘটে শ্যানন গ্যাব্রিয়েলের বলে উইকেটরক্ষক জসুয়া ডা সিলভার তালুবন্দী হয়ে। তাইজুলের ব্যাট থেকে আসে ১৮ রান।

লোয়ার অর্ডারে নাঈম হাসানকে নিয়ে আরেক জুটি গড়েন মিরাজ। আউট হওয়ার আগে ৪৬ বল খেলা নাঈম ফেরেন ২৪ রানে। তবে একপ্রান্ত আগলে রেখে মিরাজ ঠিকই এগিয়ে নিতে যান বাংলাদেশকে। শেষ পর্যন্ত দলকে ৪৩০ রানের পুঁজি এনে দিতে বড় ভূমিকা রাখেন মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৩০/১০ (ওভার ১৫০.২) (সাকিব ৬৮, মিরাজ ১০৩, সাদমান ৫৯, ওয়ারিকান ৪/১৩৩, কর্নওয়াল ২/১১৪)

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০