মুগ্ধকর ব্যাটিংয়ের পরও আফিফের সেঞ্চুরি মিস

নিজস্ব প্রতিবেদকঃ মিরপুরে ব্যাট হাতে মুগ্ধতা ছড়িয়ে গেছেন আফিফ হোসেন ধ্রুব। আর তাকে সঙ্গ দিয়ে যাচ্ছিলেন মুশফিকুর রহিম। দু’জনের দৃষ্টিনন্দন ব্যাটিংয়ে রান বাড়িয়ে নিচ্ছিল নাজমুল একাদশ। তবে সেঞ্চুরির কাছে গিয়েও আফিফ মিস করেছেন সেটি। অপরদিকে মুশফিক হাফ-সেঞ্চুরি হাঁকালেও ফিরে গেছেন আউট হয়ে।

ব্যাট হাতে নাজমুল একাদশের শুরুটা মোটেও ভালো হয়নি। দলীয় ৩১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে দলটি। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সৌম্য সরকার (৮), অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ( ৩) ও পারভেজ হোসেন ইমন (১৯) ফিরে যান প্যাভিলিয়নে। এরপর বিপাকে পড়া দলের হাল ধরেন আফিফ ও মুশফিক। তরুণ ও অভিজ্ঞ দুই ব্যাটসম্যান বেশ ভালোভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলকে। ডানহাতি ও বাঁহাতি বৈচিত্র্যময় ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ একাদশের বোলারদের নাজেহাল করছিলেন তারা।

তবে মুগ্ধকর ব্যাটিংয়ের পর সেঞ্চুরির একেবারে কাছে গিয়েও সেটি পূরণ হয়নি আফিফের। ৯৮ রানে গিয়ে মুশফিকুর রহিমের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ড্রেসিং রুমের পথ ধরতে হয় এই বাঁহাতি ব্যাটসম্যানকে। এই রান করতে তিনি খেলেছেন ১০৮টি বল। ১২ বাউন্ডারির সাথে ১টি ছয়ের মার রয়েছে সেখানে।

আফিফ আউট হয়ে যাওয়ার পর নিজের ফিফটি তুলে নেন মুশফিকুর রহিম। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান কিছুটা ধীর গতির ব্যাটিং করে ৮৯ বলে টুর্নামেন্টে নিজের দ্বিতীয় পঞ্চাশোর্ধ্ব ইনিংস পূরণ করেন। মাত্র ১টি চার এসেছে এই অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাট থেকে। তবে ফিফটির দেখা পাওয়ার পর তিনিও ফিরে গিয়েছেন। ৯২ বলে ৫২ রান করে এবাদতের শিকার হয়েছেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নাজমুল একাদশের সর্বশেষ সংগ্রহ ৪২ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৭০ রান। তৌহিদ হৃদয় ৫ রানে এবং ইরফান শুক্কুর ২ রানে ব্যাট করছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা