মুমিনুলের অর্ধশতকে সিলেটে এগিয়ে চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক: প্রথম ইনিংসে রংপুর অল আউট করে মুমিনুলের হকের ৬২ রানের সুবাধে দ্বিতীয় ইনিংসে মঙ্গলবার দিন শেষে চট্টগ্রম সংগ্রহ করেছে ১শ৫১ রান। দিন শেষে ১শ ৬৪ রানের লিড পেয়েছে দলটি।

রংপুরকে আটকে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন চট্টগ্রামের ইয়াসির আরাফাত মিশু। তার বোলিং ঘুর্ণিতেই অল আউট হয়েছে রংপুর। তিনি নিয়েছেন ৫টি উইকেট।

প্রথম ইনিংসে চট্টগ্রামের ৩শ৬৮ রানের জবাবে রংপুর অলআউট হয়েছে ৩শ ৫৫ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চট্টগ্রাম ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১শ৫১ রান।

রংপুের হয়ে তৃতীয় দিন ১৯ রান নিয়ে দিন শুরু করা তানভীর হায়দারকে আফসোস করতে হবে। মাত্র তিনটি রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। তানভীর ছাড়াও ধীমান ঘোষ করেছেন ৮৬ রান।

চট্টগ্রামের পক্ষে ইয়াসির আরাফাত মিশু ৬৫ রানে নেন ৫ উইকেট। তাসামুল হক নেন ৩ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় চট্টগ্রাম। দলীয় ৪ রানেই সাজঘরে ফিরে যান নাজিমুদ্দিন। দ্বিতীয় উইকেটে ১০০ রানের জুটিতে দলকে এগিয়ে নেন মুমিনুল ও মাহবুবুল। মাহবুবুল ৫৬ রানে আউট হয়ে ফিরে গেলে ভাঙে শত রানের জুটি।

মাহবুবুলকে হারালে সাবলীল ভাবে খেলতে থাকেন মুমিনুল হক। কিন্তুু ১৩১ রানে ব্যক্তিগত ৬২ রানে আউট হয়ে যান মুমিনুলও। ব্যাটিংয়ে আছেন ইরফান ১৫ ও সাজ্জাদুল ৫ রান নিয়ে। আগামিকাল চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করবে তারা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০