মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরির পর নাঈমের ৮ উইকেট

নিজস্ব প্রতিবেদকঃ আজ শুক্রবার থেকে শুরু হয়েছে বিসিএলের তৃতীয় রাউন্ডের খেলা। কক্সবাজারেই অনুষ্ঠিত হচ্ছে দুটি ম্যাচ। যার একটিতে মুখোমুখি হয়েছে পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চল। ম্যাচটির প্রথম দিনে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন মুশফিকুর রহিম। উত্তরাঞ্চলের হয়ে খেলেছেন ১৪০ রানের ইনিংস। এছাড়া পূর্বাঞ্চলের হয়ে বল হাতে একাই ৮ উইকেট নিয়েছেন নাঈম হাসান।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৩৬ রানে নিজেদের প্রথম উইকেট হারায় উত্তরাঞ্চল। মূহুর্তের মধ্যেই আরও দুটি উইকেট হারায় দলটি। ৫০ রানের মধ্যে ৩ উইকেট হারানোর পর ৪৬ রানের জুটি গড়ে কিছুটা বিপর্যয় এড়ান অধিনায়ক নাঈম ইসলাম ও অভিজ্ঞ মুশফিক।

এই জুটি ভেঙে ৩১ রান করে ফেরেন নাঈম। এরপর আরও উইকেট হারাতে থাকে উত্তরাঞ্চল। মুশফিক এক প্রান্ত আগলে ধরে খেলতে থাকলেও, পাচ্ছিলেন না যোগ্য সঙ্গীর। মাহিদুল অঙ্কন ও সানজামুল ছোট ছোট দুটি জুটি মুশফিকের সাথে গড়লেও সেটি যথেষ্ট ছিল না।

শেষ পর্যন্ত উত্তরাঞ্চল গুঁটিয়ে যায় ২৭২ রানে। আউট হন মুশফিকও। তবে এর আগে খেলে যান ১৪০ রানের দৃষ্টিনন্দন ইনিংস। ১৫৭ বলে ১ ছক্কা ও ১৬ চারের মারে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১তম সেঞ্চুরি হাঁকিয়ে সাজঘরে ফেরেন তিনি।

পূর্বাঞ্চলের হয়ে বল হাতে ঘূর্ণি ছড়িয়েছেন স্পিনার নাঈম। তার অফ-স্পিন ভেলকিতে ৮ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। প্রথম শ্রেণির ক্যারিয়ারে দ্বিতীয় বারের মতো ৮ উইকেটের দেখা পেলেও, সেরা বোলিং ফিগারটা করতে পারেননি। এছাড়া ২টি উইকেট লাভ করেছেন হাসান মাহমুদ।

উত্তরাঞ্চলকে গুঁটিয়ে দিয়ে স্বস্তিতে নেই পূর্বাঞ্চলও। ২৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনার পিনাক ঘোষ ও মোহাম্মদ আশরাফুলকে হারায় দলটি। দিনশেষে দলটির স্কোর ২ উইকেটের বিনিময়ে মাত্র ৩ রান।

উত্তরাঞ্চলের হয়ে সানজামুল ও সঞ্জিত সাহা ১টি করে উইকেট লাভ করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা