মেয়েদের ফুটবলে ঘাটতি আড়াই কোটি টাকা, সরকারের কাছে চাইবে বাফুফে

0
125

স্পোর্টস ডেস্ক:: অলিম্পিকের বাছাইয়ে অর্থের অভাবে পাঠাতে পারেনি বাফুফে। এবার তাদের জন্য বাজেট করেছে ফেডারেশন। তাতে ঘাটতি আছে আড়াই কোটি টাকা। ফুটবল ফেডারেশন এই আড়াই কোটি টাকা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে চাইবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন মেয়েদের আগামির সূচি নিয়ে জরুরী বৈঠক করেছে। এতে আগামিদের মেয়েদের টুর্নামেন্টগুলোর ব্যয় নিরুপণ করা হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

চলতি মাসেই সিঙ্গাপুর সফরে যাবে অনূর্ধ্ব-১৭ দল। এএফসি অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে দল যাবে সিঙ্গাপুরে। তার ওপর ফিফার তিনটি উইন্ডো আছে। এই তিন উইন্ডোতে চলতি বছরে মেয়েদের আরো ছয়টি ম্যাচ খেলাতে চাইছে ফেডারেশন।

এসব টুর্নামেন্টের ব্যয় নির্ধারণ করা হয়েছে। এএফসি এবং স্পন্সরশীপ থেকে প্রাপ্য টাকা ছাড়াও তাতে ঘাটতি আছে আড়াই কোটি টাকা। এই টাকা ফেডারেশন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে বরাদ্ধ চাইবে। যাতে ভবিষ্যতে আর মেয়েদেরকে অর্থের জন্য কোনো টুর্নামেন্ট মিস করতে না হয়।

বৈঠক শেষে বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভুঁইয়া মানিক সাংবাদিকদের বলেন, ‘মেয়েদের ফুটবলে সূচি আছে। এই বছরে মেয়েদের টুর্নামেন্টে অংশ নিতে আর্থিক বিষয়গুলো আছে। ফিফা-এএফসি ও স্পন্সর প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ ছাড়াও যে ঘাটতি থাকে তা দ্রুত বাজেট তৈরি করে বোর্ডে আবার আলোচনা করবো এবং প্রয়োজনে এই অর্থ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চাইবো। যেন ভবিষ্যতে সমস্যা না হয়।’

আড়াই থেকে তিন কোটি টাকা ঘাটতি আছে জানিয়ে বাফুফের এই কর্মকর্তা আরো বলেন, ‘এসব টুর্নামেন্টে যেতে আনুমানিক দুই থেকে তিন কোটি টাকা ঘাটতি আছে। আমাদের অর্থের সংস্থান আছে ৫ কোটি ৪৫ লাখ টাকা। শুধু নারী ফুটবলের জন্য। এটাই আমাদের কাছে জরুরী বিষয় মনে হয়েছে। এটা নিয়েই আলোচনা হয়েছে। যেনো ভবিষ্যতে সমস্যা না হয়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here