মেসিকে ছাড়িয়ে আর্জেন্টিনার সবচেয়ে দামি খেলোয়াড় মার্টিনেজ

0
81

স্পোর্টস ডেস্কঃ দলবদলের বাজারে লিওনেল মেসিকে পেছনে ফেললে লাউতারো মার্টিনেজ। নিজ দেশের মহাতারকাকে টপকে আর্জেন্টিনার সবচেয়ে দামি ফুটবলার এখন এই ফরোয়ার্ড। আর মেসি নেমে গেছেন দুই নম্বরে।

দলবদল সম্পর্কিত পোর্টাল ট্রান্সফার মার্কেটের হিসেব বলছে, দলবদলের বাজারে মার্টিনেজের বর্তমান মূল্য ৬৭.৫০ মিলিয়ন পাউন্ড। এই ইন্টার মিলান তারকার বর্তমান ফর্ম ও ইউরোপের দলগুলোর তার প্রতি চাহিদাই বাড়িয়েছে অর্থের পরিমাণ।

এদিকে দ্বিতীয় স্থানে থাকা পিএসজির মেসির দলবদলে বর্তমান বাজার মূল্য ৪৫ মিলিয়ন পাউন্ড। অর্থাৎ, মার্টিনেজের চেয়ে ২২.৫০ মিলিয়ন পাউন্ড কম। দুজনের মাঝে বিশাল ফারাক তৈরি করেছে বলার অপেক্ষা রাখে। তর্কের খাতিরে সর্বকালের সেরা এই ফুটবলারের গেল মৌসুমটা ক্লাবের হয়ে ভালো না করার জন্যই মূলত এই কারণ। তার ওপর মেসির বয়স ৩৫’র ঘরে এখন।

মার্টিনেজ-মেসির পর আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে দলবদলের বাজারে তৃতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড় হলেন টটেনহ্যাম হটস্পারে খেলা ক্রিশ্চিয়ান রোমেরো। দলবদলের বাজারে এই ফুটবলারের বর্তমান মূল্য ৪৩.২০ মিলিয়ন পাউন্ড। ৪০.৫০ মিলিয়ন পাউন্ড নিয়ে তালিকার চার নম্বরে আছেন অ্যাতলেটিকো মাদ্রিদের অ্যাঞ্জেল কোরেয়া। আর পাঁচ নম্বরে আছেন অ্যাতলেটিকো মাদ্রিদের আরেক ফুটবলার রদ্রিগো ডি পল। এই মিডফিল্ডারের বর্তমান বাজার মূল্য ৩৬ মিলিয়ন পাউন্ড।

দলবদলের বাজারে আর্জেন্টিনার সবচেয়ে দামি পাঁচ খেলোয়াড়

১। লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান)- ৬৭.৫০ মিলিয়ন পাউন্ড
২। লিওনেল মেসি (পিএসজি)- ৪৫ মিলিয়ন পাউন্ড
৩। ক্রিশ্চিয়ান রোমেরো (টটেনহ্যাম হটস্পার)- ৪৩.২০ মিলিয়ন পাউন্ড
৪। অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাতলেটিকো মাদ্রিদ)- ৪০.৫০ মিলিয়ন পাউন্ড
৫। রদ্রিগো ডি পল (অ্যাতলেটিকো মাদ্রিদে)- ৩৬ মিলিয়ন পাউন্ড

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here