মেসির জন্য চীনে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচই বাতিল

0
4

স্পোর্টস ডেস্কঃ আগামী মাসে চীন সফরে নাইজেরিয়া ও আইভরি কোস্টের বিপক্ষে মাঠে নামার কথা ছিল আর্জেন্টিনা ফুটবল দলের। তবে শুক্রবার চীনের ক্রীড়া মন্ত্রণালয় বাতিল করে নাইজেরিয়ার বিপক্ষে লিওনেল মেসিদের ম্যাচটি। এদিকে অনিশ্চিত ছিল কোস্টারিকা ম্যাচও। শনিবার এই ম্যাচ নিয়েও এসেছে আনুষ্ঠানিক ঘোষণা।

হাংজুর অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে প্রথমে নাইজেরিয়া ও পরে বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামে আইভরি কোস্টের মোকাবেলা করার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু শুক্রবার এক বিবৃতিতে পরিস্থিতি বিবেচনায় ম্যাচটি বাতিল করে দিয়েছে চীনের ক্রীড়া কর্তৃপক্ষ, ‘বর্তমান পরিস্থিতিতে, যেগুলো সবাই জানে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে, ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

এদিকে শনিবার বেইজিং ফুটবল অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ‘লিওনেল মেসির যে ম্যাচটিতে অংশ নেওয়ার কথা ছিল, সেই ম্যাচটি এই মুহূর্তে আয়োজনের পরিকল্পনা নেই বেইজিংয়ের।’ ঘটনার সূত্রপাত ইন্টার মায়ামির সাম্প্রতিক হংকং সফর। প্রাক মৌসুমে এশিয়া সফরের অংশ হিসেবে সেখানে একটি প্রীতি ম্যাচ খেলে মেজর লিগ সকারের দলটি। চোটের জন্য মেসি ছিলেন বেঞ্চে। এরপর তাঁকে হংকংয়ে প্রদর্শনী ম্যাচে না খেলানোর ঘটনায় দুঃখ প্রকাশ করে ইন্টার মায়ামি। ৩৬ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকাকে মাঠে নামাতে না পারার কারণও ব্যাখ্যা করেছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটি।

গত রোববার হংকংয়ের নির্বাচিত একাদশের বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলে মায়ামি। ম্যাচটির আয়োজক ছিল ট্যাটলার এশিয়া, বড় অঙ্কের অনুদান দিয়েছিল হংকং সরকার। কিন্তু যাঁকে ঘিরে হংকংয়ে ম্যাচটিতে উৎসাহ ছিল, সেই মেসিকে এক মিনিটও মাঠে নামানো হয়নি। খেলানো হয়নি সাবেক বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজকেও। এবার ওই ঘটনারই প্রভাব পড়ল আর্জেন্টিনার চীন সফরের ওপর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here