মেসির নতুন অর্জন, শিরোপা আশা বাঁচিয়ে রাখলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্কঃ রিয়াল মাদ্রিদ শিরোপা ভাগ্যে এগিয়ে আছে। চার পয়েন্টের ব্যবধানে নিজেদের দিকে শিরোপা আগলে রেখেছে লস ব্লাঙ্কোসরা। যদি বার্সেলোনাকে শিরোপা নিশ্চিত করতে হয়, তাহলে লিগে বাকি থাকা সবগুলো ম্যাচেই জিততে হবে। একই সাথে চেয়ে থাকতে হবে রিয়াল মাদ্রিদের হোঁচটের দিকে। এরকম সমীকরনের ভেড়াজালে রিয়াল ভায়াদলিদের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় দেখেছে কাতালান জায়ান্টরা। গোল করেছেন আর্থুরো ভিদাল। এসিস্ট করে নতুন অর্জনের পালক লাগিয়েছেন মেসি।

শনিবার রাতে ভায়াদলিদের মাঠে ম্যাচের ১৫তম মিনিটেই জয়সূচক একমাত্র গোলটি করেন ভিদাল। চলতি মৌসুমে লা লিগায় ভিদালের এটি অষ্টম গোল। এসিস্ট করে এই গোলে অবদান রেখেছেন মেসি। আর এতেই নতুন অর্জনের পালক লাগে এই আর্জেন্টাইন সুপারস্টারে গায়ে। একবিংশ শতাব্দিতে থিয়েরি হেনরির করা ২০০৩-২০০৪ মৌসুমের পর লা লিগায় দ্বিতীয় ফুটবলার হিসেবে এক মৌসুমে ২০ গোল আর ২০ এসিস্ট করেন তিনি। একই সাথে সাবেক সতীর্থ জাভির করা ২০ এসিস্টের রেকর্ডেও ভাগ বসিয়েছেন এলএমটেন। যেটি তিনি করেছিলেন ২০০৮-২০০৯ মৌসুমে।

এই ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের থেকে এক ম্যাচ বেশি খেলে ৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে বার্সার অবস্থান পয়েন্ট টেবিলের ২ নম্বরে। এক ম্যাচ কম ৩৫টি ম্যাচ খেলে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা