মেসির সাবেক সতীর্থকে ছেড়ে ইরানের ফুটবলারকে নিলো বসুন্ধরা

স্পোর্টস ডেস্কঃ আর্জেন্টাইন ফরোয়ার্ড এরনান বার্কোস বসুন্ধরা কিংস ছেড়ে গেলেন। নতুন মৌসুম শুরুর আগে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নদের ছেড়ে গেলেন লিওনেল মেসির এই সাবেক সতীর্থ। এবার বসুন্ধরা কিংস দলে নিলো ইরানের এক ডিফেন্ডারকে।

খালেদ শাফি নামের এই ডিফেন্ডারকে এশিয়ান কোটায় চুক্তি করার মধ্যে দিয়ে ২০২০-২১ মৌসুমের জন্য বিদেশি কোটা পূরণ করলো চ্যাম্পিয়নরা। আসন্ন ফুটবল মৌসুমে বিদেশী কোটা কমিয়ে ৫ জন থেকে চারজন করা হয়েছে। একটি ক্লাব সর্বোচ্চ চারজন বিদেশী রেজিস্ট্রেশন করতে পারবে এবং চারজনই একসঙ্গে মাঠে নামতে পারবেন। তবে এশিয়ান কোটায় কোন ক্লাব খেলোয়াড় না নিলে তারা তিনজন বিদেশী রেজিস্ট্রেশন করাতে পারবে।

৩৩ বছর বয়সী খালেদ শাফির সঙ্গে চুক্তি করার কথা জানিয়েছেন বসুন্ধরা কিংসের টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ জুবায়ের নিপু। তিনি জানান, ‘খালেদ আজই এসেছে। তার সঙ্গে আমরা পুরো এক মৌসুমের জন্য চুক্তি করেছি। রক্ষণের শক্তি বাড়াতে এবং এশিয়ান কোটার বিষয়টি মাথায় রেখে ইরানের এই ডিফেন্ডারকে দলে টেনেছি।’

৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার এর আগে খেলেছেন নিজ দেশের সেপাহান স্পোর্টস ক্লাবে। ২০১৮-১৯ মৌসুমে ক্লাবটির জার্সি গায়ে ১৩ ম্যাচ খেলে একটি গোলও করেছেন খালেদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০