মেসিহীন বার্সেলোনার ‘মূল্যায়ন’ করতে পারছেন না থমাস মুলার

স্পোর্টস ডেস্কঃ বার্সেলোনার সাথে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে নতুন ক্লাবে যুক্ত হয়েছেন লিওনেল মেসি। গাঁয়ে তুলেছেন পিএসজির জার্সি। তবে ভক্ত-সমর্থকসহ পুরো ফুটবল বিশ্বের জন্য বিষয়টি বেশ বিস্ময়কর ছিল। কেননা মেসিকে ছাড়া বার্সেলোনা কল্পনাতীত একটি বিষয়।

আগামি বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের ম্যাচ মুখোমুখি খেলতে নামবে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ। ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। তবে দেখা যাবে না লিওনেল মেসিকে। সবশেষ আসরের আগের আসরে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। তাই দুই দলের লড়াই বাড়তি মাত্রা যোগ করেছে। কিন্তু মেসি না থাকায় অনেকটা রঙ হারিয়েছে ম্যাচ।

ম্যাচের আগে এক সাক্ষাৎকারে থমাস মুলার জানিয়েছেন, মেসিকে ছাড়া বার্সেলোনা কল্পনাও করতে পারছেন না তিনি। বিষয়টি বেশ লজ্জাজনক। তবে বার্সাকে ভালো দল মানছেন তিনি। কিন্তু আগামি ম্যাচে বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড কিভাবে বার্সাকে মূল্যায়ন করবেন সেটিও বুঝতে পারছেন না। একইসাথে জানিয়েছেন মেসির বিপক্ষে খেলা সবার জন্যই বাড়তি অনুপ্রেরণার।

মুলার বলেন, ‘সাধারণ দৃষ্টিকোণ থেকে, এটি বেশ লজ্জাজনক যে সে (মেসি) এখানে নেই। আপনি এমন একটা দলের বিপক্ষে খেলেন, যেখানে লিও মেসি আছে সেটা প্রত্যেককেই বাড়তি অনুপ্রেরণা দেয়। কেননা আমরা জানি সে কি অর্জন করেছে।’

মেসিহীন বার্সেলোনাও যে ভালো করতে পারে সেই প্রসঙ্গে মুলার বলেন, ‘এটি স্বীকার করতে হবেই যে, আমি আসলে বার্সেলোনাকে মূল্যায়ন করতে পারছি না। কোনো সন্দেহ নেই মেসি ছাড়াও আলাদা একটা দল হবে তারা। মেসি নেই বলে আরও বেশি রক্ষণাত্বক থাকার সম্ভাবনা র‍য়েছে। তবে আমি জানি না কী অপেক্ষা করছে আমাদের জন্য। যেটিই হোক না কেন এটি অসাধারণ একটি স্টেডিয়াম (ক্যাম্প ন্যু) এবং দুর্দান্ত একটি ক্লাব (বার্সেলোনা)।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা