মেসি আছে মানেই বিশ্বকাপে সবসময় ফেবারিট আর্জেন্টিনাঃ মদ্রিচ

0
44

স্পোর্টস ডেস্কঃ ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই ও কোপা আমেরিকায় এক অন্য আর্জেন্টিনার দেখা মিলেছে। ২০১৮ বিশ্বকাপে ব্যর্থতার পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে দলটি। লিওনেল স্কালোনি এক সুতোয় বিঁধেছেন দলটিকে। বেশ কিছু তারকা এবং অভিজ্ঞদের সাথে তারুণ্যের মেলবন্ধনে নিজেদের দারুণ ভারসাম্যপূর্ণ হিসেবে প্রমাণ করেছে আর্জেন্টিনা।

আর সেটাকে স্বীকৃতি দিয়েছে কোপা আমেরিকা জয়। এই একটি ট্রফি জিততে লা আলবিসেলেস্তাদের পরিশ্রম দেখেছে সবাই। এর বাইরে বিশ্বকাপ বাছাইয়েও দারুণ ছিল দলটি। সবশেষ ইউরো আর কোপা চ্যাম্পিয়নের মধ্যকার ‘লা ফিনালিসিমা’ ম্যাচে ইতালিকে ৩-০ গোলে হারিয়ে আরও একটি ট্রফি জিতেছে আর্জেন্টিনা।

ট্রফি জেতার পর আত্মবিশ্বাস এখন তুঙ্গে দলের। কোনো সন্দেহ নেই কাতার বিশ্বকাপকে পাখির চোখ করছে আর্জেন্টিনা দল। খেলার ধরন এবং মানসিকতায় এসেছে পরিবর্তন। নিজেদের সর্বোচ্চটা নিংড়ে দেওয়ার জন্য প্রস্তুত থাকে তারা। তবে ২০২২ কাতার বিশ্বকাপে নিজেদেরকে কখনোই ফেবারিট বলতে চান না দলের অধিয়ায়ক লিওনেল মেসি। বাকি ফুটবলাররাও একই। নিজেদের সেরাটা দিয়ে খেলতে প্রস্তুত থাকলেও, ফেবারিট বলাতে আপত্তি আছে তাদের।

তবে মেসি বলতে না চাইলেও, বাকিরা ঠিকই আর্জেন্টিনাকে ফেবারিট বলতে দ্বিধাবোধ করে না। সমর্থক এবং অন্যান্য দল লা আলবিসেলেস্তাদের সমীহ করে বেশ। যেখানে লিওনেল মেসির মতো মহাতারকা আছেন, সেখানে ফেবারিট না বলার অবকাশও সম্ভবত নেই। ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচের কাছেও একই বিষয়টা।

সোমবার নেশন্স লিগে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে ১-০ গোলে হারানোর পর বিশ্বকাপ ফেবারিট নিয়ে এই মন্তব্য করেন মদ্রিচ। গেল বিশ্বকাপে আর্জেন্টিনাকে গ্রুপ পর্বে ৩-০ গোলে হারালেও, এবারের আর্জেন্টিনা অনেক পরিণত দল বলছেন তিনি। মেসির নেতৃত্বের প্রশংসা করে রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার জানিয়েছেন, বিশ্বকাপে আর্জেন্টিনাই ফেবারিট।

মদ্রিচ বলেন, ‘গেল বিশ্বকাপে আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলে জয় পেয়েছি। তবে এখন তারা বেশ ভালো দল, অন্তত গেল কয়েক বছরের চেয়ে অনেক ভালো। মেসির নেতৃত্বে দারুণ দলে পরিণত হয়েছে তারা।’

‘মেসি খুবই ব্যতিক্রমী একজন খেলোয়াড়। তারা সবাই মিলে ঐক্যবদ্ধ এখন। খুব বেশি ম্যাচ হারেনি (টানা ৩২ ম্যাচ ধরে অপরাজিত)। মেসি থাকায় তারা বিশ্বকাপে সবসময়ই ফেবারিট।’ যোগ করেন ৩৬ বছর বয়সী তারকা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here