মেসি-রোনালদো-নেইমারদের পেছনে ফেলে হ্যারি কেইনের মাইলফলক

0
52

স্পোর্টস ডেস্কঃ গেল রাতে উয়েফা নেশন্স লিগে জার্মানির বিপক্ষে মাঠে নেমেছিল ইংল্যান্ড। ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়েছে। হারতে বসা ইংল্যান্ডের হয়ে একমাত্র গোল করেন হ্যারি কেইন। আর সেই গোলেই লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোদের পেছনে ফেলে মাইলফলক গড়েন তিনি।

ম্যাচের শেষ দিকে ৮৮তম মিনিটে ডি-বক্সে কেইনকে পেছন থেকে দুর্ঘটনাবশত ফাউল করে বসেন জার্মান ডিফেন্ডার নিকো শ্লটারবেক। প্রথমে রেফারি পেনাল্টি দেননি। তবে ভিএআরে অনেক্ষণ ধরে দেখে সিদ্ধান্ত পাল্টান তিনি। যদিও সেই সিদ্ধান্তে বিতর্কের তিক্ততা লেগে গেছে।

তবে নিখুঁত স্পট কিকে জাতীয় দলের হয়ে গোলের ফিফটি পূর্ণ করেন কেইন। ক্যারিয়ারে ইংল্যান্ডের জার্সিতে ৭১তম ম্যাচ খেলতে নেমেই ৫০ গোল স্পর্শ করেন কেইন। ফুটবল বিশ্বের ৭২তম খেলোয়াড় হিসেবে জাতীয় দলের হয়ে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। আর এতে কিংবদন্তি ববি চার্লটনকে পেছনে ফেলে ইংল্যান্ডের হয়ে সর্বকালের সেরা গোলদাতার দ্বিতীয় স্থানে উঠে আসেন ২৮ বছর বয়সী কেইন। সবার শীর্ষে থাকা ওয়েন রুনির গোল সংখ্যা ৫৩টি। সেটিকে টপকে যাবেন নিঃসন্দেহে।

তবে রুনির একটি রেকর্ড টপকে গেছেন ইতিমধ্যেই। সবচেয়ে কম ম্যাচ খেলে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করা। তবে শুধুমাত্র রুনি নয়, এমনকি মেসি এবং রোনালদোর চেয়েও কম ম্যাচ খেলে মাইলফলক স্পর্শ করেছেন কেইন। জাতীয় দলের হয়ে ৫০ গোল স্পর্শ করতে মেসিকে খেলতে হয়েছে ১০৭ ম্যাচ। আর রোনালদো খেলেছেন ১১৪টি ম্যাচ।

এমনকি কেইন পেছনে ফেলেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র ও পোল্যান্ডের রবার্ট লেভানডফস্কিকেও। নেইমার ৭৪ ম্যাচে জাতীয় দলের জার্সিতে পূরণ করেন ৫০ গোল। আর লেভানডফস্কি খেলেন ৯০ ম্যাচ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here