মেসি-৫, রোনালদো-২

0
38

স্পোর্টস ডেস্ক:: লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো ক্লাব বা আন্তর্জাতিক ফুটবল দু’জন একে অপরের প্রতিদ্বন্দ্বী। ফুটবল বিশ্বে সেরাদের লড়াইয়েও দু’জন লড়েন সমান তালে। গত রাতেই যেনো গোল উৎসবে মাতলেন ফুটবলের দুই তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

নিজ দেশ আর্জেন্টিনার হয়ে মেসি, পর্তুগালের হয়ে রোনালদো। তবে গোলের লড়াইয়ে রোনালদোর চেয়ে কিছুটা এগিয়ে মেসি। ক্রিস্টিয়ানো রোনালদো ২-৫ মেসি। গত রাতে এই দুই তারকার পা থেকেই এসেছে সাত গোল।

ফিফা প্রীতি ম্যাচে মেসি একাই উড়িয়ে দিয়েছেন এস্তোনিয়াকে। দলের পাঁচ গোলের পাঁচটিই করেছেন তিনি। নেশন্স কাপে রোনালদোর পর্তুগালও উড়িয়ে দিয়েছে সুইজারল্যান্ডকে। দলের চার গোলের দু’টিই ম্যানইউ তারকার।

সুইজারল্যান্ডের বিপক্ষে রোনালদো জোড়া গোল করেছেন মিনিট পাঁচেকের মধ্যেই। ৩৫তম মিনিটে নিজের প্রথম গোল ও ৩৯তম মিনিটে দ্বিতীয় গোল করেন তিনি। তার দলও জেতে ৪-০ গোলের বড় ব্যবধানে।

আর্জেন্টিনার গোলের শুরুটা হয়েছিল ম্যাচের অষ্টম মিনিটে। পেনাল্টি থেকে মেসি লিড এনে দেন দলকে। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে দ্বিতীয় গোলের দেখা পান আর্জেন্টাইন এই তারকা। পাপু গোমেজের পাসে বক্সের কোনাকুনি থেকে মাপা শটে জাল খুঁজে নেন। দ্বিতীয়ার্ধে মাঠে নামার দুই মিনিটের মাথায় হ্যাটট্রিক পূরণ করেন মেসি। এরপর এস্তোনিয়ার রক্ষণকে নাচিয়ে ৭১ ও ৭৬ মিনিটে আরও দুই গোল করে নিজের ও দলের পঞ্চম গোল পূর্ণ করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here