মোস্তাফিজকে বেশি ম্যাচে খেলাবে না রাজস্থান রয়্যালস!

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গেল মৌসুমে জোর্ফ্রা আর্চারকে সামনে রেখে নিজেদের বোলিং লাইনআপ সাজিয়েছিল রাজস্থান রয়্যালস। এবারও একই পরিকল্পনা ছিল দলটির। কিন্তু ইনজুরির কারণে এই আসরের শুরুতে খেলা হচ্ছে না আর্চারের। তাই ১৪তম আসরকে সামনে রেখে নতুন পরিকল্পনা সাজাতে হচ্ছে দলটিকে।

এবারের আসরে রাজস্থান রয়্যালস ১ কোটি রুপি ভিত্তিমূল্যে দলে ভিড়িয়েছে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানকে। তাই আর্চারের পরিবর্তে ফিজকে একাদশে রাখার সম্ভাবনা অনেকেই দেখছেন। সম্প্রতি রাজস্থান রয়্যালসের একাদশ নিয়ে ইএসপিএন ক্রিকইনফোতে আলোচনায় বসেন ড্যানিয়েল ভেট্টরি, সঞ্জয় মাঞ্জরেকার, আকাশ চোপড়া ও দীপ দাস গুপ্ত।

যেখানে কেউ বলেছেন, ভারতীয় পেসারদের ওপর আস্থা রাখতে হবে রাজস্থানকে আর সেই আলোচনায় কেউ মোস্তাফিজুর রহমানকে একাদশে রাখার পক্ষে, কেউ বা আবার মনে করেন খেলানো হবে না এতো বেশি। এর মধ্যে মাঞ্জরেকার মনে করেন আরেক বাঁহাতি পেসার জয়দেব উনাদকাট দলে থাকায় মোস্তাফিজকে খুব একটা বেশি ম্যাচ খেলাবে না রাজস্থান।

দীপ দাস বলেন, ‘আমার মতে যেহেতু আর্চার নেই তাই রাজস্থানের উচিত হবে অ্যান্ড্রু টাই অথবা মোস্তাফিজকে খেলানো। যদি এটা না হয়, মিডল অর্ডারে লিয়াম লিভিংস্টনকে খেলিয়ে একাদশে ভারতীয় পেসারদের রাখতে পারে দলটি।’

এই নিয়ে মাঞ্জরেকার বলেন, ‘যেহেতু উনাদকাট রয়েছে আমার মনে হয় না, ওরা মোস্তাফিজকে বেশি ম্যাচ খেলাবে।’ আকাশ চোপড়া বলেন, ‘আমি দীপের সঙ্গে একমত। ওরা বেন স্টোকস, জস বাটলার, ক্রিস মরিস এবং মোস্তাফিজকে নিয়েই একাদশ সাজাবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা