মোস্তাফিজের কাছে আইপিএলের চেয়ে দেশ আগে

নিজস্ব প্রতিবেদকঃ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজকে না বলে দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে যাবেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছুটির নিশ্চয়তাও পেয়ে গেছেন এই তারকা অলরাউন্ডার। বাঁহাতি এই ক্রিকেটারের এমন সিদ্ধান্তে সমালোচনার ঝড় বইছে।

সাকিবের মতো আইপিএলের ১৪তম আসরে দল পেয়েছেন মোস্তাফিজুর রহমানও। রাজস্থান রয়্যালস নিলাম থেকে ১ কোটি রুপি ভিত্তিমূল্যে দলে ভিড়িয়েছে এই পেসারকে। সাকিবের দেখানো পথে মোস্তাফিজও হাঁটবেন কিনা, সেই নিয়ে ছিল প্রশ্ন। সেই প্রশ্নের উত্তর পরিষ্কার করেছেন মোস্তাফিজ নিজে। নিউজিল্যান্ড সফরের আগে মিরপুরে গণমাধ্যমকে মোস্তাফিজ জানিয়েছেন দেশের চেয়ে আইপিএল বড় নয়। টেস্ট দলে থাকলে যাবেন না আইপিএল খেলতে।

মোস্তাফিজ বলেন, ‘আমার কাছে সবার আগে দেশ। শ্রীলঙ্কা সিরিজে ডাক পেলে আমি টেস্ট খেলবো। না থাকলে তো বিসিবি জানাবে। তখন তাদেরকে বলবো। বিসিবি অনুমতি দিলে আইপিএলে খেলব। দেশপ্রেম আগে। বিসিবি চাইলে শ্রীলঙ্কা যেতে রাজি না হওয়ার কোনো কারণ নেই। বিসিবি যেটা বলবে আমি সেটাই করব।’

উল্লেখ্য, মোস্তাফিজ চাইলে আইপিএলে খেলতে পারে। বিসিবি এতে কোনো বাঁধা দিবে না। গতকাল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, মোস্তাফিজ তাঁর সাথে দেখা করেছিল। এই বিষয় নিয়ে বোর্ড থেকে পরিষ্কারভাবে মোস্তাফিজকে জানিয়ে দিয়েছেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা