মৌলভীবাজারেও বিসিবির মেডিকেলে গণহারে ছাঁটাই

নিজস্ব প্রতিবেদক ও মৌলভীবাজার প্রতিনিধি:: অন্যান্য জেলার মতই অবস্থা হলো মৌলভীবাজারেরও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় অনুষ্টিত মৌলভীবাজার জেলা অনূর্ধ্ব-১৪, ১৬ ও ১৮ ক্রিকেট দল গঠনের জন্য  বয়স ভিত্তিক দলগুলোর মেডিকেলে (বয়স পরীক্ষা) বাদ পড়েছেন অর্ধেকেরও বেশি ক্রিকেটার।

জেলার এই তিনটি বয়স ভিত্তিক দলের জন্য নির্বাচক কর্তৃক নির্বাচিত ক্রিকেটারদের বেশির ভাগই বাদ পড়ে গেছেন বয়স পরীক্ষায়। এমনকি অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৮ দলের জন্য একাদশ করার মত ক্রিকেটারও টিকেননি বয়স পরীক্ষায়। অবশ্য অনূর্ধ্ব-১৪ থেকে বাদপড়াদের অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৬ থেকে বাদপড়াদের অনূর্ধ্ব-১৮ দলে নেওয়া হচ্ছে।

জেলাটিতে সবচেয়ে বেশি ক্রিকেটার বাদ পড়েছেন অনূর্ধ্ব-১৬ থেকে। অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দলেও বাদ পড়েছেন বেশির ভাগ ক্রিকেটার। তবে বাদপড়ার সংখ্যায় অনূর্ধ্ব-১৪ ক্রিকেট দলে অনেকটাই ভাল। ক্ষুদে এই দলের বয়স পরীক্ষায় তেমন বাদ পড়েননি।

অনূর্ধ্ব-১৪ দলের জন্য নির্বাচিত হয়েছেন ১৭ জন। অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের জন্য নির্বাচিত ২৭ জন। অনুর্ধ্ব- ১৮ ক্রিকেট দলের জন্য নির্বাচিত হয়েছেন ২৭ জন। তবে নির্বাচিত সকলেই নির্ধারিত গ্রুপে টিকেননি। অনুর্ধ্ব-১৪ থেকে বাদপড়া ক্রিকেটাররা অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৬ থেকে বাদপড়া ক্রিকেটাররা অনূর্ধ্ব-১৮ তে খেলবেন। তবে অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দল থেকে বাদপড়া ক্রিকেটাররা আর বয়স ভিত্তিক দলে খেলার সুযোগ পাচ্ছেন না।

এর আগে মৌলভীবাজারের মতই অবস্থা হয়েছে সিলেট, সুনামগঞ্জসহ অন্যান্য জেলাগুলোতে।  মেডিকেলের বয়স পরীক্ষায় এবছর অতিরিক্ত কড়াকড়ি আরোপ করা হয়েছে। যার কারণে প্রায় প্রতিটি জেলায় নির্ধারিত দল থেকে অধিকহারে ক্রিকেটার বাদ পড়ছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০