মৌসুমের ট্রেবল শিরোপা ঘরে তুললো নেইমাররা

স্পোর্টস ডেস্কঃ ফ্রান্সের ঘরোয়া ফুটবলে ট্রেবল শিরোপা হাতছানি দিচ্ছিল পিএসজিকে। নিজেদের কাজটি ভালোভাবে পূর্ণ করে সেই শিরোপা নিশ্চিত করেছে ফরাসি জায়ান্টরা। লিওকে ট্রাইবেকারে ৬-৫ গোলে হারিয়ে ফ্রেঞ্চ লিগ কাপের শিরোপ ঘরে তুলেছে পিএসজি।

ম্যাচের শুরু থেকে শেষ সব খানেই ছিল জমজমাট আবহ। নির্ধারিত ৯০ মিনিটের কেউ কারোর জালে লক্ষ্যভেদ করতে পারেনি। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও দেখা মেলেনি কোনো গোলের। ফলে ম্যাচের ভাগ্য নির্ধারনের জন্য যায় ট্রাইবেকারে।

সেখানেও নাটকীয়তার কমতি নেই। পাঁচটি করে ট্রাইবেকারের সবকটিতেই দুই দল লক্ষ্যভেদ করে। এরপর অতিরিক্ত একটি করে শট পায় দুই দল। সেখানে লিও’র ট্রাওরের পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে যান পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস। এরপর পাবলো সারাবিয়া গোল করলেই শিরোপা উৎসবে মাতোয়ারা হয় ফ্রান্স চ্যাম্পিয়নরা।

এর আগে চলতি মৌসুমের লিগ-ওয়ান শিরোপা ঘরে তুলে পিএসজি। পরবর্তীতে ফ্রেঞ্চ কাপের শিরোপাও নিজেদের নামে করে নেয় নেইমার-এমবাপ্পেরা। এবার ফ্রেঞ্চ লিগ কাপ শিরোপা জিতে ঘরোয়া ট্রেবলে নাম লেখালো টমাস টুখেলের শিষ্যরা। ইনজুরির কারণে ম্যাচটিতে খেলতে না পারলেও শিরোপা উদাযাপনে দলের সঙ্গী ছিলেন কিলিয়ান এমবাপ্পে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা