ম্যাককালামের ডাকে সাড়া দিয়ে টেস্টে ফিরছেন রশিদ

0
29

স্পোর্টস ডেস্কঃ ইংল্যান্ডের টেস্ট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। এই তারকা কোচিংয়ের দায়িত্ব পেয়েই পুনর্গঠনে লেগেছেন দলের। একেক ক্রিকেটারকে ফেরাতে উদ্যোগ নিচ্ছেন। তার আগেই নতুন অধিনায়কত্ব পাওয়া বেন স্টোকস ও ইংলিশ ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব পাওয়া রব কি ফিরিয়েছেন দুই তারকা পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে।

দুজনই পুনরায় দলে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে জাত চিনিয়েছেন। এবার প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম ফেরানোর চিন্তা করছেন আরও কয়েকজন ক্রিকেটারকে। অফ-স্পিন অলরাউন্ডার মঈন আলি, লেগ স্পিনার আদিল রশিদ, ব্যাটার লিয়াম লিভিংস্টোন ও উইকেটরক্ষক ব্যাটার জস বাটলারকে নিয়মিত চান কিউই কোচ।

আদিল রশিদ সম্প্রতি কথা বলেছেন টেস্টে ফেরা নিয়ে। যেখানে টেস্ট দলে ফেরার স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন তিনি। ২০১৯ সালের জানুয়ারিতে সবশেষ জাতীয় দলের হয়ে টেস্ট খেলেছিলেন রশিদ। এরপর থেকে আর সুযোগ পাননি। ইংলিশ দলে তার জায়গা নেন অফ-স্পিনার জ্যাক লিচ। পরবর্তীতে প্রথম শ্রেণির ক্রিকেটও ছেড়ে দেন। তবে ম্যাককালামের ডাকে সাড়া দিয়ে আবারও সাদা পোশাকে ফিরছেন রশিদ।

রশিদ বলেন, ‘নতুন কিছু সবসময়ই রোমাঞ্চকর। ব্রেন্ডন ম্যাককালাম ও বেন স্টোকস দুজনই ইতিবাচক এবং আগ্রাসী মানসিকতার ব্যক্তি। আমাকে এটা দারুণভাবে রোমাঞ্চিত করে।’

৩৪ বছর বয়সী এই তারকা আরও বলেন, ‘ ব্রেন্ডন যোগাযোগ করেছে আমার সাথে। টেস্ট ক্রিকেটে দরজা বন্ধ করে দেইনি আমি। সেখান থেকে অবসর বা তেমন কিছুই নেইনি। টেস্ট খেলা সবারই স্বপ্ন, আমিও এর ব্যতিক্রম না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here