ম্যাচের একদিন আগে পাকিস্তান যাবে তামিম-রিয়াদরা

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ আবহাওয়ার সাথে মানিয়ে নেওয়া, উইকেট ভালো করে বুঝা ইত্যাদির জন্য কয়েকদিন আগেই প্রতিপক্ষের দেশে উড়াল দেয় সফরকারী দল। তবে বাংলাদেশ ও পাকিস্তান সিরিজে এসব হচ্ছে না কিছুই।

ম্যাচের মাত্র একদিন আগে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। সেখানে গিয়ে সেদিনই পৌঁছাবে তামিম-রিয়াদরা। সফর যত সংক্ষিপ্ত করা যায়, তার জন্যই এমন সিদ্ধান্ত।

এর একমাত্র কারণ নিশ্চিতভাবেই নিরাপত্তা। যার জন্যই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এমন সিদ্ধান্ত নিয়েছে। বিসিবির এমন সিদ্ধান্তের পর এটিও অনেকটা নিশ্চিত যে, সিরিজ শেষ হওয়ার পরের দিনই বাংলাদেশে ফেরৎ আসবে দলের সাথে থাকা সদস্যরা।

সেক্ষেত্রে পাকিস্তানে প্রথম দফার এই সফরটা হবে পাঁচ-ছয় দিনের। আগামি ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিন ম্যাচের টি-২০ সিরিজে লাহোরে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। অর্থাৎ, ম্যাচের একদিন আগে ২৩ জানুয়ারি পাকিস্তানের বিমান ধরবে বাংলাদেশ দল।

তবে এমন সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে। এত তাড়াহুড়ো করে একটা আন্তর্জাতিক সিরিজ খেলা কিভাবে সম্ভব? এছাড়া কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে ম্যাচের মনসংযোগ ধরে রাখাও কঠিন কাজ। ভ্রমণক্লান্তি এবং অস্থিরতাও আছে এর মধ্যে। সব মিলিয়ে বেশ ঘোলাটে পরিস্থিতি তৈরি হওয়ার অপেক্ষায় এখন পাকিস্তান সিরিজ।

উল্লেখ্য, আগামিকাল রোববার থেকে মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ শুরু হবে বাংলাদেশ দলের ছোট অনুশীলন ক্যাম্প। দলে ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়েই অনুষ্ঠিত হবে সেটি।

১৫ সদস্যের বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিল্পব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা