ম্যানসিটিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

স্পোর্টস ডেস্কঃ এফএ কাপের সেমিফাইনালে আর্সেনাল সহজেই হারিয়েছে ম্যানচেস্টার সিটিকে। শনিবার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে আসরের প্রথম সেমিফাইনালে ২-০ গোলে জয় পায় আর্সেনাল।  বর্তমান চ্যাম্পিয়ন সিটির বিপক্ষে দুটি গোল করে পিয়েরে-এমেরিক আউবামেয়াং দলকে নিয়ে যায় ফাইনালে। এর আগে কোয়ার্টার ফাইনালে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকিট কাটে আর্সেনাল। আর এই জয়ে ২১তম বারের মতো ফাইনালের টিকিট কাটল গানাররা। সব মিলিয়ে মোট ১৩ বার এফএ কাপের শিরোপা জয় করেছে আর্সেনাল।

দর্শকশূন্য ওয়েলম্বলি স্টেডিয়ামে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে ফাইনালে নাম লিখিয়েছে মাইকেল আর্তেতার শিষ্যরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ম্যানচেস্টার ইউনাইটেড আর চেলসির মধ্যকার রোববারের ম্যাচে বিজয়ী দল।

শুরুটা ভালোই করেছিল ম্যানচেস্টার সিটি। বেশ কয়েকবার আক্রমণে আর্সেনালের রক্ষণভাগের ঘাম ছুটিয়ে ছাড়ছিল সিটিজেনরা। ভালো খেলতে খেলতে হঠাৎ ধাক্কা খেয়ে বসে তারা।

১৯তম মিনিটে দুর্দান্ত এক ফিনিশে গোল করেন আর্সেনালের অবামেয়াং। ডান দিক থেকে নিকোলাস পেপের ক্রস আলতো হাফ-ভলিতে বল জালে পাঠান গ্যাবনের এই ফরোয়ার্ড।

গোল শোধে মরিয়া সিটি বিরতির পরও বেশ কয়েকটি ভালো আক্রমণ শানিয়েছে। কিন্তু ফিনিশিং হয়নি। ৭১ মিনিটে তাদের ফের অনলে পোড়ান অবামেয়াং।

এবার কিয়েরন টিয়ারনির লম্বা করে বাড়ানো বল ধরে বক্সের মধ্যে ঢুকে একাই গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বাকি সময়ে অনেক চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি সিটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০