ম্যারাডোনার সম্মানে দশ নম্বর জার্সি অবসরে পাঠানোর দাবি

স্পোর্টস ডেস্কঃ সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা। গোটা বিশ্ব স্তব্ধ হয়ে গেছে এই খবরে। বিশ্ব ক্রীড়াঙ্গন যেন এই খবরে এক প্রকার স্থবির হয়ে গেছে! ফুটবল রাজপুত্রের অকাল প্রয়াণ কাঁদাচ্ছে সবাইকে।

শোকাহত ক্রীড়াঙ্গনের মানুষরা একেকজন একেক দাবি তুলছেন। এমন অবস্থায় ১০ নম্বর জার্সিকে অবসরে পাঠানোর দাবি তুলেছেন মার্শেই কোচ আন্দ্রে ভিয়াস-বোয়াস। ম্যারাডোনার সম্মানে আর কোনো খেলোয়াড়ের এই জার্সি পড়া উচিৎ হবে না বলে মনে করেন তিনি। ফিফাকে এই জার্সি তুলে নেওয়ার অনুরোধ করেছেন ভিয়াস।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে পোর্তোর বিপক্ষে হারার পর সংবাদ সম্মেলনে ভিয়াস-বোয়াস বলেন, ‘এটা (ম্যারাডোনার মৃত্যু) মেনে নিতে কষ্ট হচ্ছে। আমি চাই ফিফা সব ধরনের প্রতিযোগিতায়, সব দল থেকে ১০ নম্বর জার্সিটি অবসরে পাঠিয়ে দিক। তাঁর জন্য এটাই হবে আমাদের সবচেয়ে সেরা সম্মান।’

এদিকে ফুটবলের মহাতারকার সাবেক ক্লাব নাপোলির হোম ভেন্যু সান পাওলো স্টেডিয়ামকে ম্যারাডোনার নামে করার ঘোষণা দেওয়া হয়েছে। ইতালির ক্লাবটির শহর নেপলসের মেয়র লুইগি মাজিস্ত্রিস এই ঘোষণা দিয়েছেন। কারণ, বিশ্ব দরবারে নাপোলির যে উত্থান হয়েছে সেটি কেবল এই ম্যারাডোনার কল্যাণেই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা