যাদবের সেঞ্চুরিতে জিততে পারলো না ভারত

0
15

স্পোর্টস ডেস্ক:: ডেভিড মালান ও লিভাম লিভিংস্টনের ব্যাটে বড় স্কোর গড়ে শেষ পর্যন্ত হোয়াইটওয়াশ এড়ালো স্বাগতিক ইংল্যান্ড। সূর্যকুমার যাদবের সেঞ্চুরিতে ‍লড়াই করেও জিততে পারলো না ভারত। সিরিজের শেষ টি-২০ ম্যাচে রোহিত শর্মার দল হেরেছে ১৭ রানের ব্যবধানে।

ট্রেন্টব্রিজে আগে ব্যাট করা ইংল্যান্ড ৭ উইকেটে ২১৫ রানের বড় পূঁজি গড়ে। টার্গেটে ব্যাট করতে নামা ভারত যাদবের ব্যাটে দারুণ জবাবও দেয়। তবে শেষ পর্যন্ত আর পারেননি এই সেঞ্চুরিয়ান। ভারতকে থেমে যেতে হয় ৯ উইকেটে ১৯৮ রানে।

২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ভারত শুরুই করে উইকেট হারিয়ে। দলীয় ২ রানের মাথায় ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ফিরে যান ওপেনা ঋশভ পন্থ। ৫ বলে করেন মাত্র এক রান। এরপর নি‍য়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারী দল। এক প্রান্ত আগলে রেখে ব্যাট করতে নামেন যাদব।

দলীয় ১৯১ রানের মাথায় সপ্তম উইকেটে ১৯তম ওভারের প্রথম বলে যাদব ফিরে গেলে ভারতের জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায়। এই সেঞ্চুরিয়ান মাত্র ৫৫ বলে ১১৭ রানের ঝলমলে এক ইনিংস খেলেন। নান্দনিক ইনিংসটি সাজিয়েছেন ১৪টি চার ও ছয়টি ছক্কায়। এছাড়াও ভারতের হয়ে ২৮ রান করেন শ্রেয়ার্স আয়ার। ১১ রান আসে অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে। এক অঙ্কের কোটা পেরুতে পারেননি অন্য কোনো ব্যাটার।

ইংল্যান্ডের হয়ে টিপলি ৩টি, জদান ও ডেভিড উইলি ২টি করে উইকেট লাভ করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড ডেভিড উইলি ও লিভাম লিভিংস্টনের ব্যাটে চড়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ২১৫ রান তুলে। ছয় চার ও পাঁচ ছয়ে মাত্র ৩৯ বলে ৭৭ রান করেন উইলি। ২৭ রান করেন ওপেনার জেসন রয়। আরেক ওপেনার অধিনায়ক জস বাটলার ৯ বলে করেন ১৮ রান।

তিন চারে নয় বলে ১৯ রান করেন ব্রুকস। ১১ রান আসে ক্রিস জর্ডানের ব্যাট থেকে। চার ছয়ে ২৯ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন লিভাম লিভিংস্টন। তাতেই ৭ উইকেটে ২১৫ রানের বড় পূঁজি পেয়ে যায় দলটি।

ভারতের হয়ে হার্শেল প্যাটেল ও রবি বিষন্ন ২টি করে উইকেট লাভ করেন।

তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় ভারত। টুর্নামেন্ট সেরা হয়েছেন ভারতীয় দলের পেসার ভুবনেশ্বর কুমার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here