যুক্তরাষ্ট্রের ১৪ শহরে কোপা আমেরিকা

0
32

স্পোর্টস ডেস্কঃ যুক্তরাষ্ট্রের মোট ১৪টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২০২৪ কোপা আমেরিকা। লাতিন আমেরিকা ছাড়াও কনকাকাফ (মধ্য ও উত্তর আমেরিকা এবং ক্যারিবিয়ান অঞ্চল) থেকে যোগ দেবে মোট ৬টি দল। সব মিলিয়ে মোট ১৬ দলের টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে এবারের কোপা আমেরিকায়।

যুক্তরাষ্ট্রের ১০টি রাজ্যের ১৪টি শহরের ১৪টি ভেন্যুতে হবে এই টুর্নামেন্ট। ৪৮তম আসরটিতে দক্ষিণ আমেরিকার ১০টি ও উত্তর আমেরিকার ৬টি দেশ অংশ নেবে। প্রতিটি স্টেডিয়াম ম্যাচ পাবে ২ থেকে ৩টি করে। এ বিষয়ে এক বিবৃতিতে বিশদভাবে জানিয়েছে টুর্নামেন্ট আয়োজকেরা।

২০ জুন আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে শুরু হবে ২০২৪ কোপা আমেরিকার আসর। ১৪ জুলাই ফ্লোরিডার মিয়ামি গার্ডেন্সের হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জমজমাট ফাইনাল। সেমিফাইনাল ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ৯ জুলাই ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়াম এবং ১০ জুলাই চার্লটের ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে।

জুলাইয়ের ৪ তারিখ থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। হাউস্টন, আরলিংটন, লাস ভেগাস এবং গ্ল্যান্ডেলে অনুষ্ঠিত হবে কোয়ার্টারের চারটি ম্যাচ। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ জুলাই, চার্লটে। এদিকে   আসরকে সামনে রেখে আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় ফ্লোরিডার মায়ামির জেমস লে. নাইট সেন্টারে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার ড্র।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here