যুক্তরাষ্ট্রে বসবে টি-২০ বিশ্বকাপের আসর!

স্পোর্টস ডেস্কঃ আগামী ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপের আয়োজক হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্র। তবে এককভাবে নয়। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সাথে যৌথভাবে আয়োজক হতে পারে দেশটি। আর সেই খবর দিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

আর এর মূল কারণ হিসেবে ধরা হচ্ছে ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একইসাথে ধারণা করা হচ্ছে, ভারতকেন্দ্রীক ক্রিকেট বাণিজ্য থেকে সরে আসতে চাইছে আইসিসি। আর ২০২৮ সালের অলিম্পিকও আয়োজিত হবে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে। যার জন্য যুক্তরাষ্ট্রকে বিশ্বকাপ আয়োজক করতে চায় ক্রিকেট বিশ্বের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এদিকে উইন্ডিজ ক্রিকেট ও যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড যৌথভাবে আসর আয়োজন করার ব্যাপারে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেও। যার ফলে দুইয়ে দুইয়ে চার মেলানো এখন সময়ের অপেক্ষাই মাত্র। সবকিছু ঠিক থাকলে ২০২৪ টি-২০ বিশ্বকাপে ২০ দলের ৫৫টি ম্যাচ আয়োজন হবে এই দুই দেশে।

আজ ১১ নভেম্বর আইসিসি হেড কোয়াটারে এই বিষয়টি নিয়ে আলোচনা করা হবে বলে জানা গেছে। এছাড়া বিশ্বকাপ শেষে আগামি ১৬ নভেম্বর আইসিসির একটি সভাও রয়েছে। যেখানে বৈশ্বিক আসরগুলোর পরবর্তী হোস্ট নেশন নির্ধারণ নিয়ে আলোচনা হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা