যুব বিশ্বকাপের শেষ আটে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জুনিয়র টাইগাররা।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে এদিন টস হেরে আরব আমিরাত আগে ব্যাট করতে নামে। বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে মধ্যপ্রাচ্যের দলটি অলআউট হয় ১৪৮ রানে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১১ বল বাকি থাকতে গুঁটিয়ে যায় তাদের ইনিংস। সর্বোচ্চ পুনিয়া মেহরা করেন ৪৩ রান। ৩৩ রান আসে ধ্রুব পারাশার ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব-আশিকুর রহমান ২টি করে উইকেট নেন। ৩ উইকেট নিয়েছেন রিপন মন্ডল।

জবাব দিতে নেমে বাংলাদেশ উড়ন্ত সূচনা পায়। ওপেনিং জুটিতে মাহফিজুল হক ও ইফতেখার ইসলাম ইফতি ২১ ওভারেই তুলে ফেলেন ৮৬ রান। এরপর ৩৭ রান করে যশের বলে সতীশের হাতে ক্যাচ দিয়ে আউট হন ইফতি। এরপর মাহফিজুল তুলে নেন হাফ সেঞ্চুরি।

২৪.৫ ওভারে বাংলাদেশ ১ উইকেট হারিয়ে ১১০ রান তুলতেই বৃষ্টি এসে হানা দেয় এবং খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি আসার আগ পর্যন্ত মাহফিজুল ৬৯ বলে ৬টি চার ও ২ ছক্কায় ৬৪ রান নিয়ে ও প্রান্তিক নওরোজ নাবিল ৫ রান নিয়ে অপরাজিত ছিলেন।

বৃষ্টির কারণে এরপর আর খেলা মাঠে গড়ায়নি। তবে বৃষ্টি আইনে বাংলাদেশ ৯ উইকেটের ব্যবধানের জয় তুলে নেয়। এ জয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়া বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’ এর চ্যাম্পিয়ন ভারত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০