যে পজিশনেই ব্যাট করি না কেন, আমিই বিশ্বসেরাঃ ক্রিস গেইল

স্পোর্টস ডেস্কঃ ক্রিকেট বিশ্বে একটা অধ্যায়ের নাম ক্রিস গেইল। মাঠ কিংবা মাঠের বাইরে, সব জায়গাতেই নিজেকে আলোচনার তুঙ্গে রাখেন ইউনিভার্স বস। খেলার মাঠে ব্যাট হাতে যেমন ক্রিকেট বিশ্বকে মাতিয়ে রাখেন, একইভাবে নিজের কথায় সবাইকে মাতিয়ে রাখেন এই তারকা।

আসন্নই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন ক্রিস গেইলও। এই নিয়ে দীর্ঘ দুই বছর পর জাতীয় দলে ডাক পেলেন গেইল। জাতীয় দলের হয়ে মাঠে নামার আগে ফের আরও একবার কথায় মাতিয়ে রাখলেন ৪১ বছর বয়সী গেইল।

জানিয়েছেন যেকোনো পজিশনেই ব্যাট করতে নামেন না কেন তিনিই বিশ্বসেরা হবেন। মূলত আসন্ন লঙ্কানদের বিপক্ষে সিরিজে গেইলের ব্যাটিং পজিশনের কারণেই এমনটি বলেছেন। কেননা উইন্ডিজ দলে গেইলসহ চার জন ওপেনার রয়েছেন। তাই অনেকটা নিশ্চিতভাবেই তিন নম্বরে খেলতে হবে গেইলকে। তবে এই নিয়ে আপত্তি নেই বাঁহাতি ব্যাটিং দানবের। আর গেল আইপিএলে এই তিন নম্বর পজিশনে পাঞ্জাবের হয়ে খেলতে নেমে দারুণ পারফর্মেন্স করেছিলেন।

গেইল বলেন, ‘মনে হচ্ছে আমি তিন নম্বরের স্পেশালিস্ট। এটা কোনো সমস্যা নয়। স্পিনে আমি ভালো। ওপেনার হিসেবে তো পেস বোলারদের তো পারিই। উইন্ডিজ ক্রিকেট আমাকে যেভাবে চাইবে, আমি খেলতে রাজি। আমাকে যে দায়িত্ব দেওয়া হবে পালন করব। যদি ওপেনিং হয়, প্রস্তুত আমি। তিন কিংবা পাঁচ নম্বরেও খুব স্বাচ্ছন্দ্য আমি। এখনও বিশ্বের সেরা পাঁচ বা তিন নম্বর ব্যাটসম্যান হতে পারি আমি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা