যে ভাবে ৬ ছক্কার পরিকল্পনা করেন পোলার্ড

স্পোর্টস ডেস্ক:: এক ওভারে টানা ছয় ছক্কা। ক্রিকেট বিশ্বে আজকের আগে এই কীর্তি ছিলো দু’জনের। যুবরাজ সিং ও হার্শেল গিসবের। যুবরাজ টি-২০ ক্রিকেটে, হার্শেল ওয়ানডেতে। টেস্টে এখনো কোনো ব্যাটসম্যান ছয় বলে ছ’টি ছক্কা হাঁকানোর কীর্তি গড়তে পারেননি। তৃতীয় ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান তাঁরকা কাইরন পোলার্ড বৃহস্পতিবার লঙ্কানদের বিপক্ষে এই রেকর্ড করেন।

শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের টি-২০ ম্যাচটিতে আগের ওভারে হ্যাটট্রিক করেন আকিলা ধনাঞ্জয়া। ক্রিস গেইল, নিকোলাস পুরান, এভিন লুইসের মতো ব্যাটসম্যানজের সাজঘরে পাঠিয়ে হ্যাটট্রিকের আনন্দে মাতোয়ারা তিনি। অথচ পরের ওভারেই তাঁকে ছন্নছাড়া করে দিলেন পোলার্ড।

ম্যাচ শেষে পোলার্ড জানিয়েছেন, কোন পরিকল্পনায় তিনি ছয় ছক্কা হাঁকান। বলেছেন, তৃতীয় ছক্কার পরই তার মনে হচ্ছিলো ছয় ছক্কার ‘রেকর্ড’ হয়ে যাবে। তখনি মূলত ছয় ছক্কার পরিকল্পনা করেন তিনি। ম্যাচ শেষে পোলার্ড সাংবাদিকদের বলেন, “ তৃতীয়টির পর আমার মনে হচ্ছিল, ছয় ছক্কা মারতে পারি। সুপার ফিফটিতেও এটা করেছি (ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্ট, ৫ ছক্কা মেরেছিলেন)। আমি স্রেফ নিজের ওপর আস্থা রেখেছি।”

ওভারের শেষ বলে এসে ছয় ছক্কার হাত থেকে বাঁচতে বোলার ধনাঞ্জয়া আরেক দফা চেষ্টা করছিলেন। রাউন্ড দ্যা উইকেটে এসে বল করেন জানিয়ে পোলার্ড বলেন“ পঞ্চম ছক্কার পর জানতাম, বোলারকে চাপে ফেলে দিয়েছি। সে রাউন্ড দ্যা উইকেট দিয়েছিল, কাজটা কঠিন ছিল তার জন্য। আমি স্রেফ নিজেকে বলেছি, ‘করে ফেলো।”

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০