রনির প্রথম ফিফটি, ১০ ওভারেই বাংলাদেশের ১১৬ রান

0
93

নিজস্ব প্রতিবেদক:: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পঞ্চম ম্যাচে এসেই প্রথম হাফ সেঞ্চুরি করলেন রনি তালুকদার। রনি-লিটনের ব্যাটে চড়ে বাংলাদেশ দল ১০ ওভারেই শতরান ছুঁয়েছে। ১০ ওভারে ১ উইকেটে ১১৬ রান তুলেছে দলটি।

দুর্দান্ত শুরুর পর লিটন দাস ফিরেছেন সাজঘরে। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে উদ্বোধনী জুটিতেই বাংলাদেশ তুলেছে ৯১ রান। লিটন দাস ও রনি তালুকদার দারুণ শুরু করেন।

ইনিংসের অষ্টম ওভারের প্রথম বলে লিটন দাসের বিদায়ে ভাঙে টাইগারদের উদ্বোধনী জুটি। ২০.৪’র বেশি স্ট্রাইক রেটে চার চার ও তিন ছক্কায় ২৩ বলে ৪৭ রান করেছেন লিটন। তিন রানের জন্য মিস করেছেন ফিফটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ১ উইকেটে ১১৬ রান। ৫২ রানে রনি ও ১৪ রানে নাজমুল হোসেন শান্ত অপরাজিত আছেন। ২৪ বলে ছয় চার ও দুই ছক্কায় ক্যারিয়াের প্রথম হাফ সেঞ্চুরি আদায় করেছেন রনি।

এর আগে টস ফিল্ডিংয়ের সিদ্ধান্ত আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। যার ফলে আগে ব্যাট করতে নেমেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

ম্যাচের একাদশে তিন স্পিনার ও তিন পেসার খেলানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের টিম ম্যানেজম্যান্ট। আপাতত অভিষেক হচ্ছে না জাকের আলি অনিক ও রিশাদ হোসেন কারোরই।

সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ থেকে একাদশে স্বাভাবিকভাবে একটি পরিবর্তন এসেছে। দলে না থাকায় প্রত্যাশিতভাবেই একাদশে নেই তানভীর ইসলাম। তার পরিবর্তে একাদশে ফিরেছেন আরেক বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

যার ফলে একাদশে তিন জন করে স্পিনার ও পেসারের কম্বিনেশন ধরে রেখেছে বাংলাদেশ। সাকিব ছাড়াও স্পিনে আছেন মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ। আর পেস বোলিংয়ে আছেন তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ
পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডায়ার, লরকান টাকার, হ্যারি টেক্টর, কুর্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, মার্ক অ্যাডায়ার, গ্যারেথ ডেলানি, ক্রেইগ ইয়াং, গ্রাহাম হিউম ও বেন হোয়াইট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here