‘রহস্যময়’ লেগ স্পিনার দলকে করালেন বাংলাদেশ চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক:: মাত্রই ফাইনাল শেষ হয়েছে। ‘রহস্যময়’ লেগস্পিন দিয়ে ফাইনাল সেরা হয়েছেন, টুর্নামেন্ট সেরাও হয়েছে। নিজে যেমন বাংলাদেশের সেরা ক্রিকেটার হয়েছেন, তেমনি নিজের স্কুল দলকে করিয়েছেন বাংলাদেশ চ্যাম্পিয়ন। ক্ষুদে লেগস্পিনার শেখ ইমতিয়াজ শিহাবের চোখে-মুখে তখন তৃপ্তির হাসি। এমন সময় গণমাধ্যমের মুখোমুখি জানালেন নিজের স্বপ্নের কথা, লক্ষ্যের কথা।

রংপুরের শিশু নিকেতন স্কুল দলের অধিনায়ক শিহাব। পড়েন নবম শ্রেণীতে। লেগ স্পিনের ঘূর্ণিতে দিশেহারা করেছেন ব্যাটারদের। প্রায় সাড়ে তিনশোর বেশি স্কুলের লড়াই শেষে নিজের স্কুলকে করিয়েছেন চ্যাম্পিয়ন। সাত হাজারের বেশি ক্রিকেটারের মধ্য থেকে নিজে হয়েছেন দেশসেরা স্কুল ক্রিকেটার। লেগস্পিনের ফাঁদে ফেলে ব্যাটারদের নাকানি-চুবানি খাইয়েছেন।

শিহাবের হাতে লেগস্পিনের জাদু দেখে মুগ্ধ হয়েছেন ক্রিকেট কর্তারা। কোচরাও দেখছেন বড় স্বপ্ন। স্কুল ক্রিকেটের ফাইনালে ৫ উইকেট শিকার করেছেন এই ক্ষুদে ক্রিকেটার। মেহেরপুর উচ্চ বিদ্যালয় শতরানের সহজ লক্ষ্য টপকাতে পারেনি শিহাবের ঘূর্ণিতে দিশেহারা হয়ে। তার দল শিশু নিকেতন আগে ব্যাট করে করেছে ১০২ রান। সেখানে তিনি প্রতিপক্ষকে অলআউট করে দিয়েছেন মাত্র ৪৩ রানে। ৫৯ রানে ফাইনাল জিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন শিশু নিকেতন।

স্কুল ক্রিকেটের সেরা বোলার হয়েছেন শিহাব। শিকার করেছেন ৩৩ উইকেট। ব্যাট হাতে ১৩৬ রান করে হয়েছেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়। লেগস্পিনের জাদুতে ফেলে ৫ উইকেট শিকার করেছেন তিনবার। এক ম্যাচে ১৬ রানেই শিকার করেছেন ৮ উইকেট।

ম্যাচ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে শিহাব বলেন, ‘আলহামদুলিল্লাহ ভালো লাগছে। শুরু থেকেই লক্ষ্য ছিল সর্বোচ্চ উইকেটশিকার হবো। আমার মিশন ছিল প্রতিটি ম্যাচে পাঁচ উইকেট নিবো। প্রতি ম্যাচে ম্যাচসেরা হবো, প্রতিটি ম্যাচে নিজের সেরাটা দেব। আলহামদুলিল্লাহ আমি পেরেছি।’

নিজের স্বপ্নের কথা জানিয়ছেন গণমাধ্যমকে। লাল-সবুজের জার্সি পরে নামতে চান বাইশ গজে। বলেন, ‘জাতীয় দলে খেলার চেষ্টা অবশ্যই আছে। বাংলাদেশ দলে যেহেতু লেগস্পিনার নেই, আমি নিজেকে সেভাবেই তৈরি করতে চাচ্ছি। আমি ওই গতিতেই এগোতে চাই। যেটা আমার এখন আছে। আমি আর ভালো করতে চাই।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০