রাজকীয় প্রত্যাবর্তনে শেষ আটের পথে রিয়াল মাদ্রিদ

0
75

স্পোর্টস ডেস্কঃ রাজকীয় প্রত্যাবর্তনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দিকে এগিয়ে গেলো রিয়াল মাদ্রিদ। লিভারপুলের বিপক্ষে খেলা শুরুর ১৪ মিনিটের মধ্যে দুই গোল হজম করে বসে তারা। কিন্তু পিছিয়ে পড়ার ধাক্কা সামলে তারা ঘুরে দাঁড়ায়। প্রথমার্ধেই সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে রীতিমতো চালায় তাণ্ডব। করিম বেনজেমা-ভিনিসিয়াস জুনিয়রের জোড়া গোলের সুবাদে কার্লো আনচেলত্তির শিষ্যদের জয় ৫-২ ব্যবধানে।

মঙ্গলবার রাতে শেষ ষোলোর প্রথম লেগের শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। মোহাম্মদ সালাহর দারুণ পাস ছয় গজ বক্সের বাইরে পেয়ে একটু লাফিয়ে সাইড-ফুট শটে গোলটি করেন দারউইন নুনেস। আগেই অন্যদিকে ঝুকে পড়া রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া কোনো সুযোগই পাননি।

১৪তম মিনিটে জাল খুঁজে নেন সালাহ। এতে বড় দায় আছে কোর্তোয়ার। দানি কারভাহালের ব্যাক পাস পেয়ে ক্লিয়ার করতে সময় নিচ্ছিলেন তিনি। বল তার হাঁটুতে লেগে চলে যায় সালাহর কাছে। সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি মিশরীয় ফরোয়ার্ড। ২ গোলে এগিয়ে যাওয়া অলরেডদের শিবিরে বয়ে যায় স্বস্তির হাওয়া।

২১তম মিনিটে ভিনিসিয়াসের বক্সের বাঁ প্রান্ত থেকে জোরের ওপর দুর্দান্ত এক শটে পরাস্ত করেন লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকারকে। এরপর ৩৬ মিনিটে সমতায় ফেরে লস ব্লাঙ্কোসরা। অনেকটা কোর্তোয়ার মতো করে শিশুতোষ ভুলে গোল হজম করেন ব্রাজিলিয়ান গোলরক্ষক বেকার। ব্যাক পাসে ফিরতি পাস দিতে গিয়ে ভিনির পায়ে মেরে বসেন তিনি। বল চলে যায় রেডদের জালে।

কামব্যাক করা কার্লো আনচেলত্তির দল দ্বিতীয়ার্ধে গত আসরের ফাইনালিস্টদের পাত্তাই দেয়নি। ৪৭ মিনিটে এদের মিলিতাও দলকে লিডে তুলে নেন। বক্সের বাঁ প্রান্ত থেকে মডরিচের নেওয়া ফ্রি কিকে বুলেট গতির হেডে দলকে এগিয়ে নেন তিনি।

ম্যাচের ৫৫ ও ৬৭ মিনিটে দেখা যায় করিম বেনজেমা জাদু। রদ্রিগোর পাস ধরে ফ্রান্সম্যান বক্সের ঠিক বাহির ও মাঝখান থেকে শট নেন। জোয়াও গোমেজের পায়ে লেগে তা ঢুকে যায় জালে। ৬৭ মিনিটে ভিনিসিয়াসের দেওয়া পাস ধরে গোলরক্ষককে কাটিয়ে ও দলটির তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড পাঠিয়ে দেন জালে। এই হারে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার মুখে পড়ে যায় ইয়ের্গুন ক্লপের দল।

টুর্নামেন্টে টিকে থাকতে ফিরতি লেগে দুর্দান্ত কিছুই করে দেখাতে হবে লিভারপুলকে। আগামী ১৫ মার্চ রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হবে পরের ম্যাচটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here