রাজার ওপর আমরা ভরস করতে পারি- সাকিব

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ দলে এখন অনেক নতুন ক্রিকেটার। পুরনোদের পাশাপাশি নতুনরাও কড়া নাড়ছেন জাতীয় দলের দরজায়। নতুন ক্রিকেটার বেশি থাকাটা দলের জন্যই ভালো। আগামি দু’এক বছর পরেই নতুনরা দায়িত্ব নিতে শিখে যাবেন বলে মনে করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

পেসার রাজা, ব্যাটার জয়রা আছেন জাতীয় দলের স্কোয়াডে। পরীক্ষিত পারফর্মার সোহানও আছে। সাকিব এটাকে ইতিবাচক হিসেবেই দেখছেন। বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক স্কোয়াডে তরুণ ক্রিকেটারদের দেখে বেশ আশাবাদী।

নতুন নতুন ক্রিকেটার উঠে আসাতে দলের জন্য খুবই ভাল। বিশেষ করে দল এখন তিন ফরম্যাট মিলিয়ে অনেক বেশি ক্রিকেট খেলছে। এই সময়ে দলে ৩০ জনের মতো ক্রিকেটার থাকলে, বেশ ভাল হয়। কেউ ইনজুরিতে পড়লে দ্রুত তার রিপ্লেসমেন্ট পাওয়া যায়। বেশি খেললে ইনজুরিতে পড়ার সম্ভাবনাও বেশি থাকে। বাংলাদেশ দলের ক্রিকেটাররা অনেকেই ইনজুরিতে পড়ছেন। যার কারণে তরুণরা সুযোগ পাচ্ছেন। বেশি ক্রিকেটার হাতে থাকায় কেউ ইনজুরিতে পড়লেও টিম ম্যানেজম্যান্টকে খুব একটা সমস্যার মুখোমুখি হতে হয় না।

সাকিব মনে করেন, তরুণরা সুযোগ কাজে লাগাবেন। নিজেদের সামার্থ্যের প্রমাণ দেবেন। তরুণ পেসার রেজাউর রহমান রাজার উপরও আস্থা আছে অধিনায়ক সাকিব আল হাসানের। তিনি বলেন, ‘রাজা নতুন ফাস্ট বোলার। তার ওপর আমরা ভরসা করতে পারি।’

জয়-মিরাজরা আছেন জানিয়ে, ‘আমাদের কয়েকজন তরুণ আছে। জয় নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় ভালো করেছে। এটা ওর জন্য আরেকটা চ্যালেঞ্জ। তবে আমি মনে করি, বাংলাদেশের ক্রিকেটের জন্য ভালো কিছু করার সমার্থ্য আছে ওর। মিরাজ দলে ফিরেছে, এটা আমাদের জন্য অনেক স্বস্তির। সোহান ইন-আউটে আছে, ঘরোয়া ক্রিকেটে অনেক ভালো ফর্মে আছে। সে আন্তর্জাতিক ক্রিকেটেও এই পারফরম্যান্স দেখাতে পারলে বাংলাদেশের জন্য সাফল্য নিয়ে আসতে পারে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০