রাজার প্রত্যাবর্তন রাজকীয়ভাবেই

নিজস্ব প্রতিবেদকঃ সব বাঁধা পার করে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে রাজার হালে ফিরলেন সাকিব। উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪ উইকেটে নিয়েছেন ৮ রান খরচায়।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব সবশেষ ওয়ানডে খেলেছিলেন ৫৬৪ দিন পূর্বে। মাঝে কাটিয়েছেন এক বছরের নিষেধাজ্ঞা, করোনাভাইরাসের কারণে স্থবির ছিল পুরো বিশ্ব। তবে সব বাঁধা পার করে মাঠে ফিরে শুরুতে ঘরোয়া ক্রিকেট খেলেছেন তিনি। কিন্তু চেনা ছন্দে দেখা যায়নি তাকে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে নেমেই স্বরূপে ফিরেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। তার ঘূর্ণিজালে পড়ে ধুঁকেছে ক্যারিবিয়ানরা।

বুধবার মিরপুরে আগে ব্যাট করতে নামা উইন্ডিজের ১৩তম ওভারে আন্দ্রে ম্যাককার্থিকে বোল্ড করে নিজের প্রথম উইকেট নেন সাকিব। তার বলে সুইপ করতে গিয়ে লাইন মিস করে সাজঘরমুখি হন এ ক্যারিবিয়ান। এরপর ১৭তম ওভারে ক্যারিবিয়ান শিবিরে সবচেয়ে বড় আঘাতটি করেন তিনি। দলীয় অধিনায়ক জেসন মোহাম্মদকে ফেরান সাকিব।

এরপর এনক্রুমা বনারকে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট তুলে নেন সাকিব। অফ স্টাম্পের বাইরের রক্ষণাত্মক ঢঙ্গে খেলতে চেয়েছিলেন অভিষিক্ত বনার। তবে ব্যাটের আগে প্যাডে আঘাত হানলে পড়েন এলবিডাব্লিউ ফাঁদে। ক্যারিবিয়ানদের কফিনে শেষ পেরেকটাও ঠুকেন বাঁহাতি এই স্পিনার। প্রত্যাবর্তনের ম্যাচে সাকিবের শিকার দলের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০