রাতে আইপিএলে মাঠে নামছে মুস্তাফিজের রাজস্থান

স্পোর্টস ডেস্কঃ স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আবারও শুরু হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে আজ হতে যাচ্ছে তৃতীয় দিনের খেলা। যেখানে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামছে রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস। দুবাইয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে এই ম্যাচ।

রাজস্থান রয়্যালসের হয়ে চলতি মৌসুমে মাঠ মাতাচ্ছেন মুস্তাফিজুর রহমান। জোর্ফ্রা আর্চারের অনুপস্থিতিতে সুযোগ পেয়ে বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন ফিজ। বল হাতে আছেন ছন্দে। তাই স্বাভাবিকভাবেই একাদশে থাকছেন টাইগারদের কাটার মাস্টার। চলতি মৌসুমে ৭ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন ফিজ। ইকোনোমি ৮.২৯, আর সেরা বোলিং ফিগার ২০ রান দিয়ে ৩ উইকেট।

গেইল-রাহুলদের বিপক্ষে মুস্তাফিজ খেলবেন, সেই আশায় অসংখ্য বাংলাদেশি ক্রিকেট ভক্ত। চলতি আসরে প্রথম দেখায় রাজস্থানকে ৪ রানে হারিয়েছিল পাঞ্জাব। আর সবশেষ পাঁচ দেখায় রাজস্থান দুটিতে ও পাঞ্জাব তিনটিতে জিতেছে। তবে করোনা এবং পারিবারিক কারণে দুই দলের স্কোয়াডেই এসেছে বিদেশি কোটায় পরিবর্তন। এবারের আসরে বর্তমানে ৭ ম্যাচে তিন জয় ও চার হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে রাজস্থান।

আগে পাঁচে থাকলেও, গেল রাতে কলকাতা জিতে যাওয়ায় সেই জায়গা নিয়ে নিয়েছে। অপরদিকে ৮ ম্যাচে তিন জয় ও পাঁচ হারে ৬ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের সাত নম্বরে আছে পাঞ্জাব। প্লে-অফে যেতে হলে দুই দলের জয়ের বিকল্প নেই আগামি ম্যাচগুলোতে।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশে
সঞ্জু স্যামসন (অধিনায়ক), যশস্বী জয়সুয়াল, এভিন লুইস, লিয়াম লিভিংস্টোন, রিয়ান পরাগ, শিভম দুবে, ক্রিস মরিস, রাহুল তেভাতিয়া, কার্তিক ত্যাগি, মুস্তাফিজুর রহমান এবং চেতন সাকারিয়া/জয়দেব উনাদকাত।

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ
লুকেশ রাহুল (অধিনায়ক), মৈয়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, দীপক হুদা, নিকোলাস পুরান, শাহরুখ খান, ফ্যাবিয়েন অ্যালেন/আদিল রশিদ, রবি বিষ্ণুই, অর্ষদীপ সিং, নাথান এলিস ও মোহাম্মদ শামি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা