রান বন্যার ম্যাচে ভারতকে হারাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্কঃ রান বন্যার ম্যাচে ভারতকে বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অজি  অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের জোড়া সেঞ্চুরিতে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৬৬ রানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ফিঞ্চ ১১৪ ও স্মিথ ১০৫ রান করেন। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৭৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে খেলতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩০৮ রানে থামে ভারতের ইনিংস।

আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারণ ফিঞ্চ ১৫৬ রানের জুটি গড়েন। ওয়ার্নার ২৮তম ওভারে মোহাম্মদ শামির বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। এরপর ফিঞ্চ এবং স্টিভ স্মিথ সেঞ্চুরি করে ভারতকে রান পাহাড়ে চাপা দেন। ফিঞ্চ খেলেন ৯ চার ও দুই ছক্কায় ১১৪ রানের দারুণ ইনিংস। তার সঙ্গে তিনে নামা স্টিভ স্মিথ করেন ১০৪ রান। তার ৬৬ বলের ইনিংসটি ছিল ১১ চার ও চারটি ছক্কায় সাজানো। শেষ দিকে গ্লেন ম্যাক্সওয়েল ১৯ বলে ৪৫ রানের ঝড় দেখালে রানটা ফুলে-ফেঁপে ওঠে স্বাগতিকদের।

বল হাতে ৩টি উইকেট তুলে নেন মোহাম্মদ শামি। একটি করে উইকেট শিকার করেন বুমরাহ, সায়নি এবং চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থতার পরিচয় দেয় ভারতের টপ-অর্ডার। দলীয় ১০১ রানে ৪ উইকেট হারায় তারা। তবে শিখর ধাওয়ান-হার্ডিক পান্ডিয়া দারুন লড়াই করে দলকে খেলায় ফেরান। পঞ্চম উইকেটে ১২৭ বলে ১২৮ রান যোগ করেন ধাওয়ান-হার্ডিক। তবে দু’জনই থামিয়ে অস্ট্রেলিয়ার জয়কে সহজ করে ফেলেন স্পিনার অ্যাডাম জাম্পা। ধাওয়ান ৭৪ ও হার্ডিক ৯০ রান করেন। ৭৬ বল খেলে ৭টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজান হার্ডিক।

অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল বোলার অ্যাডাম জাম্পা। তিনি ৫৪ রানে ৪ উইকেট নিয়েছেন। ৫৫ রানে ৩ উইকেট নিয়েছেন হ্যাজেলউড। ১টি উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০