রাশিয়ার কারাগারে বন্দী আমেরিকার খেলোয়াড়, বাইডেনের কাছে চিঠি

0
33

স্পোর্টস ডেস্ক:: রাশিয়ার ইউক্রেন আক্রমণের পর থেকেই আমেরিকার সঙ্গে সম্পর্ক খারাপ হতে থাকে দেশটির। বর্তমানে খুব একটা ভালো সম্পর্ক নেই রাশিয়া-আমেরিকার। এরই মধ্যে রাশিয়ার কারাগারে বন্দী থাকা আমেরিকার এক খেলোয়াড় মুক্তির ব্যবস্থা করতে নিজ দেশের প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে চিঠি লিখেছেন কারাগার থেকে।

আমেরিকার হয়ে দু’বার অলিম্পিকে সোনা জিতেছেন বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনার। চার মাস আগে তিনি একটি টুর্নামেন্টে অংশ নিতে রাশিয়ায় গিয়ে ছিলেন। এরপর বিমান বন্দরেই তাকে আটক করে রাশিয়ার পুলিশ। তারা অভিযোগ করে, আমেরিকার এই নারী বাক্সেটবলের খেলোয়াড়ের কাছে মাদক পাওয়া গেছে। এরপর থেকেই তিনি কারাগারে আটক আছেন।

তবে আমেরিকার সোনাজয়ী এই বাস্কেটবল খেলোয়াড় দাবি করেছেন, তাকে রাশিয়া মিথ্যা অভিযোগে আটক করেছে। তাকে মুক্তির ব্যবস্থা নিতে কারাগার থেকে তিনি আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠি লিখেছেন। সেখানে তাকে মুক্তির ব্যবস্থা নিতে অনুরোধ করেন তিনি।

ব্রিটনি রাশিয়ার কারাগার থেকে নিজ দেশের প্রেসিডেন্টের কাছে লেখা চিঠিতে বলেন ‘জেলে থাকতে আমি ভয় পাচ্ছি। পরিবার, বন্ধুদের কথা মনে পড়ছে। মনে হচ্ছে, সারা জীবন জেলেই না কাটাতে হয় আমাকে। আমার পরিবার খুব কষ্টে রয়েছে। দয়া করে এখান থেকে আমার মুক্তির ব্যবস্থা করুন।’

আমেরিকা এবং রাশিয়ার মধ্যে অবশ্য বন্দী বিনিময় চুক্তি আছে। গত এপ্রিলে দুই দেশ বন্দী বিনিময়ও করে। আমেরিকা রামিয়ার বিমানবাহিনীর এক পাইলটকে মুক্তি দেয়। তার বিপরীতে রাশিয়া আমেরির নৌবাহিনীর এক অফিসারকেও মুক্তি দেয়। তবে তাতে অবশ্য সোনাজয়ী বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনির আলোচনা ছিলো না। এবার তিনি তাই সরাসরি প্রেসিডেন্টকে চিঠি লিখেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here