রাশিয়া বিশ্বকাপে সবার আগে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: কোচ তিতের অধীনে বিশ্বকাপ বাছাইয়ে টানা আট ম্যাচ জিতে সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল ব্রাজিল। বুধবার সকালে ঘরের মাঠ সাও পাওলোতে প্যারাগুয়েকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশন নিশ্চিত করে সেলেসাওরা।

ঘরের মাঠ খেলার শুরু থেকেই ম্যাচে একচ্ছত্র আধিপত্য করেন স্বাগতিকরা। ম্যাচের ৩৪ মিনিটে দারুণ এক গোলে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে দেন কুতিনহো। বিরতীর আগ পর্যন্ত আর গোল না হওয়ায় ১-০ গোলের লিড নিয়ে বিরতীতে যায় দু’দল।

বিরতির পর ৬৪ মিনিটে ব্যাবধান দ্বিগুণ করেন নেইমার। দেশের হয়ে এটি নেইমারের ৫২তম গোল। গত বছরের মার্চের পর আবারো অধিনায়ক হিসেবে খেলতে নামেন নেইমার। দ্বিতীয় অর্ধে একটি পেনাল্টি মিস করার পর গোল করেন নেইমার। খেলার ৮৬ মিনিটে কুতিনহোর পাস থেকে ব্যাবধান ৩-০ করেন মার্সেলো। শেষ পর্যন্ত ৩-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমাররা।

এই জয়ের ফলে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। পয়েন্ট টেবিলে ব্রাজিলের ধারেকাছেও কেউ নেই। দুইয়ে থাকা কলম্বিয়ার পয়েন্ট ২৪। এক ম্যাচ কম খেলা ২৩ পয়েন্ট নিয়ে তিনে উরুগুয়ে। সমান ২৩ পয়েন্ট নিয়ে চারে চিলি এবং ২২ পয়েন্ট নিয়ে পাঁচে আর্জেন্টিনা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/আ/১০৪