রাহী, রাজা, এবাদতের পর শেষ মুহূর্তে টেস্ট স্কোয়াডে খালেদ

নিজস্ব প্রতিবেদক:: জাতীয় দলের টেস্ট স্কোয়াডে থাকা তিন পেসারই ছিলেন সিলেটের। আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন ও রেজাউর রহমান রাজা আগে থেকেই আছেন স্কোয়াডে। আরেক পেসার সৈয়দ খালেদ আহমদ শুরুতে স্কোয়াডে ছিলেন না। এবার শেষ মুহূর্তে তিনিও যোগ দিলেন স্কোয়াডে। খালেদের সঙ্গে আরেকজন পেসারকেও স্কোয়াডে নিয়েছেন নির্বাচকেরা। পেসার শহীদুল ইসলামকে নিয়ে এবার টেস্ট স্কোয়াডে পেসারের সংখ্যা দাঁড়ালো ৫ জনে।

খালেদ ও শহীদুল শুরুতে টেস্ট স্কোয়াডে ছিলেন না। ম্যাচের আগের দিন বৃহস্পতিবার নির্বাচকরা তাদের টেস্ট স্কোয়াডে যুক্ত করেন। ১৫ সদস্যের বাংলাদেশ দল এখন ১৭ সদস্যের হলো। শুক্রবার থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় শুরু হবে প্রথম টেস্ট ম্যাচটি।

সিরিজের দ্বিতীয় টেস্টটি ঢাকায় শুরু হবে ৪ ডিসেম্বর। ইনজুরির জন্য টেস্ট স্কোয়াডের নিয়মিত মুখ তাসকিন আহমদ এবার দলে নেই। চোটে টেস্ট স্কোয়াডে নেইও শরিফুল ইসলাম। পাকিস্তানের বিপক্ষে শেষ টি-২০ ম্যাচে তাসকিন হঠাৎ ইনজুরিতে পড়েন। শরিফুল টি-২০ সিরিজে চোটে আক্রান্ত হন।

নির্বাচকেরা জানিয়েছেন, টেস্ট স্কোয়াডের ছোটখাট ইনজুরি সমস্যা আছে। তার জন্যই সর্তকতা হিসেবে দুই পেসারকে টেস্ট স্কোয়াডে যোগ নেওয়া হয়েছে। তারা দলের সঙ্গে জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। বৃহস্পতিবার এ দুই পেসারকে দলের সঙ্গে অনুশীলনেও দেখা যায়।

খালেদ ও শহিদুলকে দলে নেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আমাদের কিছু চোট সমস্যা আছে। আপনারা জানেন তাসকিন ও শরিফুল আগেই চোটের কারণে নাই। বাকিদেরও নিয়েও হালঙ্কা শঙ্কা আছে। সে কারণে খালেদ ও শহিদুলকে যুক্ত করেছি।’

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মুমিনুল হক, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, ইয়াসির আলী, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, সৈয়দ খালেদ আহমদ ও শহিদুল ইসলাম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০