রিজওয়ান-ফখরের ব্যাটে পাকিস্তানের ভালো সংগ্রহ

স্পোর্টস ডেস্ক:: ফাইনালে যাওয়ার লড়াইয়ে আগে ব্যাট করতে নামা পাকিস্তান ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও তিনে নামা ফখর জামানের ব্যাটে চড়ে ভালো সাংগ্রহ পেয়েছে। নির্ধারিত ওভার শেষে দলটি চার উইকেটে ১৭৬ রান তুলেছে। ১৭৭ রানের টার্গেটে ব্যাট করবে অস্ট্রেলিয়া।

টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তান দুই ওপেনার রিজওয়ান ও বাবর আজমের ব্যাটেই দারুণ সূচনা পায়। দু’জনে মিলে স্কোর বোর্ডে যোগ করেন ৭১ রান। জাম্পার শিকারে ইনিংসের দশম ওভারের শেষ বলে বাবর আজম ফিরে গেলে ভাঙ্গে তাদের উদ্বোধনী জুটি। পাঁচ চারে ৩৪ বলে ৩৯ রান করেন পাক অধিনায়ক।

প্রথম উইকেট হারালেও পাকিস্তান বড় লক্ষ্য থেকে দূরে সরেনি। দ্বিতীয় উইকেটে ফখর জামানকে নিয়ে ইনিংসের সবচেয়ে বড় জুটিটি গড়েন রিজওয়ান। দু’জনে মিলে করেন ৭২ রান। দলীয় ১৪৩ রানের মাথায় দ্বিতীয় উইকেটে রিজওয়ান ফিরে গেলে কিছুটা প্রান ফিরে পান অজি বোলাররা। তার আগে পাকিস্তানকে শক্ত ভিত্তি গড়ে দেন রিজওয়ান। তিন চার ও চার ছক্কায় ৫২ বলে ৬৭ রান করেন এই ওপেনার।

ইনিংসের ১৮তম ওভারের দ্বিতীয় বলে রিজওযানের বিদায়ের পর উইকেটে আসা আসিফ আলী ও শোয়েব মালিক মারমুখী হতে গিয়ে ফিরে যান দ্রুতই। আসিফ শূন্য রানে ও শোয়েব ১ রানে ফিরেন প্যাভেলিয়ানে। শেষ পর্যন্ত তিন চার ও চার ছক্কায় মাত্র ৩২ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন ফখর জামান। ১ রানে তার সঙ্গী হন মোহাম্মদ হাফিজ।

পাকিস্তানের হয়ে স্টার্ক ২টি, জাম্পা ও কামিন্স ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম;/নিপ্র/ডেস্ক/০০