রিয়াল-রামোসের পুনর্মিলনী

0
49

স্পোর্টস ডেস্কঃ স্প্যানিশ ফুটবলের কিংবদন্তি সার্জিও রামোস চলতি মৌসুমে ফিরেন নিজ ঘরে। ১৮ বছর আগে যেখান থেকে তাঁর বিশ্বজয়ের শুরু, সেই সেভিয়ায় ফিরেন তিনি। ফ্রি এজেন্ট হিসেবে লা লিগার অন্যতম সেরা দলটিতে যোগ দেন এই ডিফেন্ডার।

মাত্র ১৯ বছর বয়সে সেভিয়া ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন রামোস। ২০০৫ সালে রিয়ালে যোগ দেবার পর ৪৬৯টি ম্যাচ খেলেছেন তিনি, যেখানে গোল আছে ৭২টি। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে মোট চারটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন তিনি। সঙ্গে আছে পাঁচটি লা লিগা, দুটি স্প্যানিশ কোপা দেল রে। আরও আছে চারটি স্প্যানিশ সুপার কাপ, তিনটি উয়েফা সুপার কাপ এবং চারটি ক্লাব ওয়ার্ল্ডকাপ।

২০২১ সালে পিএসজির পক্ষে চুক্তি করেন। কিন্তু গত জুনে ফরাসি চ্যাম্পিয়নদের সাথে চুক্তির মেয়াদ শেষ হবার পর থেকে ক্লাব বিহীন ছিলেন। এরপর যোগ দেন সেভিয়ায়। এবার শৈশবের ক্লাবের জার্সিতে দেখা হয়ে গেল সাবেক ক্লাবের বিপক্ষে। শনিবার রাতে রিয়ালের বিপক্ষে লা লিগায় মুখোমুখি হয় সেভিয়া। রিয়াল-রামোসের পুনর্মিলনির ম্যাচে ফল আসে নি। ড্র হয়েছে দু’দলের লড়াই।

রামন সানচেজ স্টেডিয়ামে রিয়ালের সাথে পুনর্মিলনীতে রামোস নিজেকে উজাড় করে দিয়েছেন। একাধিকবার রিয়ালের আক্রমণ সামলে হয়েছেন সেভিয়ার ত্রাতা। শেষ পর্যন্ত রিয়ালকে রুখেও দিয়েছেন। আন্তোনিও রুডিগার, ভিনিসিয়ুস জুনিয়র ও এদুয়ার্দো কামাভিঙ্গার সঙ্গে বিরোধে জড়াতেও দেখা গেছে রামোসকে। এই ম্যাচে তাঁর শরীরী ভাষা ছিল বেশ আগ্রাসী। দেখে মনেই হয়নি আবেগপ্রবণ কোনো ম্যাচ খেলতে নেমেছেন।

লিগে টানা তিন জয়ের পর রামোসদের বিপক্ষে পয়েন্ট হারাল রিয়াল। কার্লো আনচেলত্তির দল ১০ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে। ৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে জিরোনা দুইয়ে, ২১ পয়েন্ট নিয়ে বার্সেলোনা তিনে আছে। ৯ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে রামোসের সেভিয়া।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here