রিয়ালেরও প্রতিশোধ নেওয়ার আছে বলে মনে করেন আনচেলত্তি

স্পোর্টস ডেস্কঃ এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আজ (শনিবার) মুখোমুখি হবে দুই জায়ান্ট স্পেনের রিয়াল মাদ্রিদ ও ইংল্যান্ডের লিভারপুল। এই ম্যাচ ঘিরে মোহাম্মদ সালাহর আবেগের প্রকাশ আগেও দেখা গেছে। এবার তিনি এক প্রকার হুমকি দিয়ে রাখলেন মাদ্রিদের দলটিকে!

২৯ মে বাংলাদেশ সময় রাত ১টায় প্যারিসে ফাইনালে মুখোমুখি হবে রিয়াল-লিভারপুল। স্প্যানিশ ক্লাবটিকে সালাহর হুমকির কারণ খোঁজতে অবশ্য ফিরে যেতে চার বছর আগের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের স্মৃতিতে। চার বছর আগে কিয়েভের ফাইনালে মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগের শিরোপা খুইয়েছিল লিভারপুল। সেবার ম্যাচের শুরুতেই বাজেভাবে ফাউল করে সালাহকে মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছিলেন রিয়ালের ডিফেন্ডার সার্জিও রামোস।

অতীতের স্মৃতি রোমন্থন করা সালাহ অনেক হিসেব চুকাতে চান রিয়ালের বিপক্ষে। তবে কার্লো আনচেলত্তি জানালেন তারাও অনেক পুরনো ক্ষতে প্রলেপ দিতে প্রতিশোধ নেওয়ার আছে। ফাইনালের আগে সংবাদ সম্মেলনে এই কথা বলেন রিয়াল কোচ।

আনচেলত্তি বলেন, ‘রিয়াল মাদ্রিদেরও প্রতিশোধ নেওয়ার আছে, কারণ তারাও প্যারিসে (১৯৮১ সালে) লিভারপুলের বিপক্ষে ফাইনালে হেরেছিল। আমি যদিও বিষয়টির তেমন গুরুত্ব দেখি না। দুর্দান্ত দুটি দল একে অপরের মুখোমুখি হবে এবং যারা বেশি সাহস ও দৃঢ় মানসিকতার প্রমাণ রাখতে পারবে তারাই শেষ পর্যন্ত জয়ী হবে।’