রিয়াল মাদ্রিদ যখন ফাইনাল খেলে, তখন তারাই জেতেঃ কর্তোয়া

স্পোর্টস ডেস্কঃ রাতে হতে যাচ্ছে ইউরোপের ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্ব নির্ধারনী ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। প্যারিসে রাত ১টায় শিরোপা নির্ধারনী ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। জমজমাট সেই ম্যাচের আগে কথার লড়াইয়ে মত্ত দুই দল।

তবে টুর্নামেন্টের সবচেয়ে সফলতম দল রিয়াল মাদ্রিদের গলার জোর তুলনামূলক বেশিই। অবশ্য সেটা অমূলকও নয়। ১৩ বার চ্যাম্পিয়ন হওয়া তো চাট্টিখানি কথা নয়। বরাবরের মতো গলার জোর দেখাচ্ছেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কর্তোয়া। ফাইনালের আগে সংবাদ সম্মেলনের আত্মবিশ্বাস তুঙ্গে রেখে কথা বলেছেন।

জানিয়েছেন, যখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ আছে, তখন তারাই জিতবে। ইতিহাস তাদেরই পক্ষে আছে। লিভারপুলও জানে ফাইনালে কেমন রিয়াল। ২০১৮ সালে এই লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েই শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ।

এদিকে ব্যক্তিগতভাবে কর্তোয়ার এটি দ্বিতীয় ফাইনাল। ২০১৪ সালে তিনি যখন অ্যাতলেটিকো মাদ্রিদে ছিলেন, তখন ফাইনালে উঠেছিল দল। তবে এই রিয়ালের কাছে হেরেই শিরোপা ছোঁয়া হয়নি তার। এবার সেই রিয়ালের হয়ে লিসবনের ফাইনাল হারের দুঃখ প্যারিসে এসে ভুলতে চান।

কর্তোয়া বলেন, ‘আমি ২০১৪ সালে শিরোপা জিততে পারিনি ঠিকই, কিন্তু কাল (আজ) জিততে পারি। আমার মনে হয় দলের সবাই যতই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল জিতুক না কেন, রিয়ালের হয়ে এবারের ফাইনাল জেতার কথাই ভাবছে তারা।’

রিয়ালের এই বেলজিয়াম গোলরক্ষক আরও বলেন, ‘লিভারপুল জানে, রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফাইনাল খেলতে কেমন লাগে। ২০১৮ সালে সেই অভিজ্ঞতা হয়েছে তাদের। রিয়াল মাদ্রিদ যখনই ফাইনাল খেলে, তখন তারাই জিতবে। ইতিহাস আমাদেরই পক্ষে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা