রুবেলের শেষ ওভারে ২৭ রান নিয়েও দোলেশ্বরকে জেতাতে পারেননি রাব্বি

নিজস্ব প্রতিবেদকঃ শেষ ওভারে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩১ রান। কিন্তু অবিশ্বাস্যভাবে দলকে জেতানোর তাড়না থেকে সেই রান প্রায় নিয়েই নিয়েছিলেন কামরুল ইসলাম রাব্বি। প্রাইম ব্যাংকের হয়ে শেষ ওভারটি করতে আসেন রুবেল হোসেন। তবে এই তারকা পেসারের ওপর তাণ্ডব বইয়ে দিয়েছিলেন রাব্বি।

প্রথম পাঁচ বলে ৪ ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের খুব কাছে নিয়ে গিয়েছিলেন। শেষ বলে প্রয়োজন ছিল পাঁচ রান। শুধুমাত্র একটি ছয় হাঁকাতে পারলেই নিশ্চিত হতে পারত দোলেশ্বরের জয়। কিন্তু, সেটি সিঙ্গেল হওয়ায় আসরের প্রথম হার দেখতে হয়েছে দলটিকে। অপরদিকে দোলেশ্বরকে রুদ্ধশ্বাস লড়াইয়ে তিন রানে হারিয়ে তাদেরকেই টপকে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে প্রাইম ব্যাংক।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৫১ রানের পুঁজি পায় দোলেশ্বর। এদিন দলের শুরুটা ভালো হয়নি তাদের। দুই ওপেনার রনি তালুকদার (৩ বলে ০) ও তামিম ইকবাল (১২ বলে ৮) ফিরে যান প্যাভিলিয়নে। এরপর টপ অর্ডারে ব্যাট করতে নেমে আশা দেখালেও ১৮ বলে ১ চার ও ২ ছয়ে ২৯ রানের বেশি করতে পারেননি অধিনায়ক এনামুল হক বিজয়।

এরপরই দলের হাল ধরেন মোহাম্মদ মিঠুন। তার ৫০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৫ রানের ইনিংসে লড়াইয়ের পুঁজি পায় প্রাইম ব্যাংক। অবশ্য নাহিদুল ইসলামের ১৮ বলে ২০ ও অলক কাপালির ১৪ বলে ১ চার ও ২ ছয়ে ২৬ রানের ঝড়ো ইনিংস কোনো অংশে কম ছিল না।

প্রাইম দোলেশ্বরের হয়ে ৪ ওভারে ১ মেইডেনসহ ২২ রানে ২টি উইকেট শিকার করেন কামরুল ইসলাম রাব্বি। এছাড়া এনামুল হক জুনিয়র ১৭ রানে ১টি, শামীম পাটোয়ারি, তাইবুর রহমান ও রেজাউর রহমান রাজা ১টি করে উইকেট লাভ করেন।

১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধীর গতির ছোট ছোট ইনিংস শেষে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দোলেশ্বর। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৪৮ রানে থামতে হয় দলটিকে। দলের পক্ষে তাণ্ডব চালিয়ে ১২ বলে ২ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন রাব্বি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ বলে ওয়ানডেসুলভ ২২ রানের ইনিংস খেলেন মার্শাল আইয়ুব।

প্রাইম ব্যাংকের হয়ে ৪ ওভারে ২৫ রান খরচ করে ৩ উইকেট শিকার করে দলের সেরা বোলার মুস্তাফিজুর রহমান। এছাড়া শরিফুল-রুবেল ২টি করে ও নাঈম-অলক ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা