রেকর্ডের রাতে রঙিন রোনালদো, বড় জয় পর্তুগালের

0
89

স্পোর্টস ডেস্কঃ ইউরো বাছাইয়ে বড় জয় পেয়েছে পর্তুগাল। ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৯৮তম স্থানে থাকা লিখটেনস্টাইনের বিপক্ষে গোটা ম্যাচে দাপট দেখায় পর্তুগিজরা। প্রতিপক্ষের গোলমুখে ৩৫টি শট নিয়ে তারা লক্ষ্যে রাখে ১১টি। আর তাদের নিজেদের গোলমুখে আসা মাত্র দুটি শটের একটি ছিল লক্ষ্যে।

লিখটেনস্টাইনের বিপক্ষে ম্যাচটিতে শুরুর একাদশে ক্রিশ্চিয়ানো রোনালদোকে সুযোগ দেন পর্তুগিজদের নতুন কোচ রবার্তো মার্টিনেজ। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারও কোচের আস্থার প্রতিদান দেন। লিসবনে পর্তুগাল পেয়েছে ৪-০ গোলের বড় জয়।

এই ম্যাচে মাঠে নেমে কুয়েতের বাদের আল-মুতাওয়াকে ছাড়িয়ে পুরষ আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি (১৯৭) ম্যাচ খেলার রেকর্ড একার করে নেন রোনালদো। রেকর্ড গড়ার ম্যাচে দুই গোল করেছেন তিনি। এছাড়া একবার করে জালের দেখা পান জোয়াও কানসেলো ও বার্নার্দো সিলভা।

হোসে আলভালাদে স্টেডিয়ামে ম্যাচের অষ্টম মিনিটেই জোয়াও কানসালোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। প্রথমার্ধে এই একটি গোলই হয়। বিরতির পর ৪৭ মিনিটে সিলভার গোলে ব্যবধান হয় ২-০। এরপর ৫১ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। পেনাল্টি থেকে রোনালদো গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন।

৬৩ মিনিটে ফ্রি কিক থেকে দারুণ একটি গোল করে দলের ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন রোনালদো। জোড়া গোলে জাতীয় দলের হয়ে তাঁর মোট গোলসংখ্যা এখন ১২০। প্রসঙ্গত, আন্তর্জাতিক ফুটবলে ১৯৬ ম্যাচ খেলা আল-মুতাওয়া সর্বশেষ ম্যাচ খেলেছেন ২০২২ সালের ১৪ জুন। এরপর আর মাঠে নামেন নি তিনি। এবার তাঁকে ছাড়িয়ে গেলেন রোনালদো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here