রেজাউরের ২ উইকেট, আকবরের সেঞ্চুরি

ছবি- বিসিবি।

নিজস্ব প্রতিবেদকঃ হাই পারফরম্যান্স ইউনিটের দুই দিনের প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছেন আকবর আলী। যুব বিশ্বকাপজয়ী এই অধিনায়কের সেঞ্চুরির দিনে অল্পের জন্য সেঞ্চুরি পান নি আরেক ক্রিকেটার শাহাদাত হোসেন। আকবর ১৩৬ রান করেন। ৯৪ রানে আউট হন শাহাদাত। প্রথম দিন শেষে ৭ উইকেটে ৪০৬ রান তুলে ইনিংস ঘোষণা করে আফিফ হোসেন ধ্রুবর ‘এ’ দল।

মিরপুরে সোমবার শুরু হওয়া এই ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে ‘এ’ দল পায় ৫৫ রানের উদ্বোধনী জুটি । দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও শাহাদাত হোসেনের দারুণ শুরুর পর ‘বি’ দলের বোলার রেজাউর রহমান রাজা হানেন প্রথম আঘাত। সিলেটের এই পেসারের বলে লেগ বিফোর হওয়ার আগে ৩৫ রান করেন তামিম। এক প্রান্ত আগলে রেখেছিলেন শাহাদাত। তবে অন্যপ্রান্ত দিয়ে দ্রুত বিদায় নেন দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক আফিফ হোসেন। জয় ৩০ ও আফিফ ১২ রান করেন।

এরপর ইনিংস মেরামতের দায়িত্ব কাঁধে তুলে নেন ওপেনার শাহাদাত। সঙ্গে নেন আকবর আলীকে। দুই জনে মিলে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিতে থাকেন।

চা বিরতির পর সেঞ্চুরির খুব কাছে গিয়ে হতাশ হয়ে ফিরতে হয় শাহাদাতকে। ১৬২ বলে ৯৪ রান করে সাগরের বলে অঙ্কনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন এ ব্যাটসম্যান। আর এতে করেই ভাঙে তাদের ১৩৭ রানের অনবদ্য জুটি। ১৪টি চারে ১৬২ বলে ৯৪ রান করেন শাহাদাত।

শাহাদাতের বিদায়ের পর শামিম পাটোয়ারিকে নিয়ে ১২০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যান আকবর। পাটোয়ারি ৬৭ রানে থামলেও, সেঞ্চুরি তুলে নেন আকবর। শেষ পর্যন্ত শাহিন আলমের বলে আউট হন আকবর।

‘বি’ দলের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন পেসার শরিফুল ইসলাম, রেজাউর রহমান রাজা ও শাহিন আলম। আর অন্য উইকেটটি নিয়েছেন নোমান চৌধুরী সাগর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০