‘রেফারিকে শট মারায় লাল কার্ডের উপযুক্ত ছিলেন মেসি’

স্পোর্টস ডেস্কঃ চলতি মৌসুমে বড্ড অচেনা বার্সেলোনা। লা লিগায় সেভিয়ার সঙ্গে ড্র করার পর,গেতাফে ও রিয়ালের মাদ্রিদের কাছে হেরে কোনঠাসা কোম্যানের দল। এবার আলাভসের সাথে ড্র করে আবারো ধাক্কা খেলো বার্সা। সবমিলিয়ে টানা চার ম্যাচে জয়ের মুখ দেখেনি কাতালান ক্লাবটি। যেখানে বার্সা সুপার স্টার লিওনেল মেসির পারফরম্যান্স ছিলো বিবর্ণ। আলাভেজের বিপক্ষে ম্যাচে মেজাজ হারিয়ে দেখেন হলুদ কার্ড।

ম্যাচের প্রথমার্ধে মেসিকে বাধা দেন আলাভেজের এক ডিফেন্ডার। বল হারিয়ে মেসি ফাউলের আবেদন করলে সাড়া দেননি রেফারি আলেহান্দ্রো হার্নান্দেজ। রেফারির সিদ্ধান্তে যে পছন্দ হয়নি মেসির সেটা তখন প্রকাশও করেন। কয়েক সেকেন্ড পরই বল সাইড লাইনের বাইরে গেলে থ্রো-ইন পায় বার্সা। সেখান থেকে খেলা আবার শুরু করে তারা। আহত হয়ে আলাভেসের একজন খেলোয়াড় পড়ে থাকায় খেলা থামিয়ে দেন রেফারি। সেটা পছন্দ হয়নি মেসির। অনেকটা ইচ্ছা করেই রেফারির দিকে শট নেন মেসি। বল গিয়ে লাগে রেফারির পায়ে। হলুদ কার্ড দেখেন মেসি।

তবে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার রেফারি বিশেষজ্ঞ আন্দুহার অলিভার মনে করেন শাস্তিটা কম হয়েছে মেসির। তিনি বলেন, ‘সে মুহূর্তটা যদি আপনি দেখেন স্পষ্টতই দেখা গেছে ইচ্ছে করেই রেফারির দিকে শট নিয়েছেন মেসি। এজন্য লাল কার্ড তার প্রাপ্য ছিল।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০